ইমরান হোসাইন, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জ সদর, তাড়াশ ও কামারখন্দ উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছে। আহত হয়েছে পুলিশ কনস্টেবলসহ অন্তত ২ জন। 

বৃহস্পতিবার বেলা এগারটার দিকে তাড়াশের মাটিয়া পুকুরপাড়, বুধবার রাতে সদর উপজেলার সিরাজগঞ্জ-কড্ডা আঞ্চলিক সড়কের কালাচান মোড় ও বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের কামারখন্দ উপজেলার সিমান্ত বাজারে সড়ক দুর্ঘটনাগুলো ঘটে।

নিহতেরা হলো, জেলার তাড়াশ উপজেলার নওগাঁ ইউনিয়নের মাটিয়া পুকুরপাড় গ্রামের মৃত জিল্লুর রহমানের স্ত্রী শান্তি বেওয়া ও সিরাজগঞ্জ পৌর এলাকার মিরপুর মহল্লার মৃত বিক্রম সেখের ছেলে আবু বক্কার। আহতেরা হলো, কুড়িগ্রাম জেলার চিলমারি উপজেলার সবুজপাড়া গ্রামের মৃত আব্দুল লতিফের ছেলে পুলিশ কনস্টেবল জবাইদুল ইসলাম ও দিনাজপুরের বিরামপুর উপজেলার সাাবুদ্দিনের ছেলে সিরাজুল।

সিরাজগঞ্জে সদর থানার উপ-পরিদর্শক দয়াল ব্যানার্জি জানান, বুধবার বিকেল চারটার দিকে সদর উপজেলার সিরাজগঞ্জ-কড্ডা আঞ্চলিক সড়কের কালাচান মোড় এলাকায় দ্রুতগতির একটি মোটরসাইকেল নিয়ন্ত্রন হারিয়ে একটি রিকশাকে ধাক্কা দেয়। এতে রিকশাচালক আবু বক্কার মাথায় আঘাত পেয়ে গুরুতর আহত হলে তাকে সিরাজগঞ্জ বেগম ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধিন অবস্থায় রাত আটটার দিকে সে মারা যায়।

বৃহস্পতিবার বেলা এগারটার দিকে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার নওগাঁ ইউনিয়নের খালখুলা-নওগাঁ আঞ্চলিক সড়কের মাটিয়া পুকুরপাড় এলাকায় রাস্তা পার হবার সময় নসিমন চাপায় গুরুতর আহত হন বৃদ্ধা শান্তি বেওয়া। এ সময় স্থানীয়রা তাকে উদ্ধার করে মাথায় পানি দিয়ে সুস্থ করার চেষ্টা করেন। একপর্যায়ে বাড়িতেই তিনি মারা যান।

অপরদিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার অফিসার ইনচার্জ মোসাদ্দেক হোসেন জানান, বুধবার রাত সাড়ে আটটার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের কামারখন্দ উপজেলার সিমান্ত বাজারে কুড়িগ্রাম থেকে টাঙ্গাইলগামি একটি মোটরসাইকেলকে চাপা দেয় বিপরীতমুখি একটি ট্রাক। এতে মোটরসাইকেল আরোহি দিনাজপুরের নবাবগঞ্জ থানায় কর্মরত পুলিশ কনস্টেবল জবাইদুল ও সিরাজুল আহত হয়। তাদের উদ্ধার করে সিরাজগঞ্জ বেগম ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে উন্নত চিকিৎসার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমন মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

(আই/এসপি/আগস্ট ১৯, ২০২১)