শরীয়তপুর প্রতিনিধি : সারাদেশকে নদীভাঙনের হাত থেকে স্থায়ীভাবে রক্ষা করা হবে বলে জানিয়েছেন পানিসম্পদ উপমন্ত্রী ও শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য একেএম এনামুল হক শামীম।

তিনি বলেছেন, বন্যা ও নদীভাঙন সাইক্লোনের মতো সব প্রাকৃতিক দুর্যোগে প্রস্তুত সরকার। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশকে নদীভাঙনের হাত থেকে স্থায়ীভাবে রক্ষার জন্য প্রকল্প গ্রহণ করা হয়েছে। গৃহীত ডেল্টা প্ল্যানের ৮০ ভাগ কাজ করবে পানিসম্পদ মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) শরীয়তপুরের জাজিরা উপজেলার পদ্মা নদীর সাতটি পয়েন্টে ভাঙন রোধে জরুরি কাজের কার্যক্রম পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

উপমন্ত্রী বলেন, দুই বছর ধরে শরীয়তপুরের নড়িয়া উপজেলায় নদীভাঙন নেই। কারণ, নড়িয়ায় ভাঙন রোধে বাঁধের কাজ করেছে পানিসম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড। এখন জাজিরা উপজেলাকে নদীভাঙনের হাত থেকে স্থায়ীভাবে রক্ষা করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য ইকবাল হোসেন অপু, জেলা প্রশাসক মো. পারভেজ হাসান, পানি উন্নয়ন বোর্ডের ফরিদপুর পশ্চিম অঞ্চলের প্রধান প্রকৌশলী আব্দুল হেকিম, শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আহসান হাবীবসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

(ওএস/এএস/আগস্ট ১৯, ২০২১)