অরিত্র কুণ্ডু, ঝিনাইদহ : কৃমিনাশক ওষুধ সেবনের ফলে ঝিনাইদহ জেলার কালীগঞ্জ থানার সুন্দরপুর দূর্গাপুর ইউনিয়নের কমলাপুর গ্রামের মো. আফজাল হোসেনের খামারের মোট ২৯ টি ভেড়ার মধ্য থেকে ১৩ টি ভেড়া মারা যায়। আফজাল হোসেন ও আরজিনা বেগম দম্পতির আয়ের একমাত্র উৎস ছিলো এই ভেড়ার খামার টি। নিজ সন্তানের মতই তারা দেখাশুনা করে বড় করে আসছিলেন বিদেশী জাতের ২৯ টি ভেড়া। 

খামারটি ছিলো হত দরিদ্র পরিবারের বেঁচে থাকার একমাত্র অবলম্বন। প্রানিসম্পদ অধিদপ্তর থেকে সরবরাহকৃত কৃমিনাশক ওষুধ খাওয়ানোর পরে ভেড়া গুলো অসুস্থ হয়ে পড়ে। পরবর্তীতে ২৯ টি ভেড়ার মধ্য থেকে একে একে ১৩ টি ভেড়া মারা যায়। সংবাদটি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) এর নজরে আসে। পরবর্তীতে আইজিপি’র নির্দেশে ঝিনাইদহ পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম ক্ষতিগ্রস্থ পরিবারটির পাশে দাঁড়ান।

তিনি শুক্রবার দুপুরে ক্ষতিগ্রস্থ মো. আফজাল হোসেনের বাড়িতে যান এবং তাদের খোঁজ খবর নেন। পুলিশ সুপার পরিবারটি টিকে ৪ টি ভেড়া এবং নগদ দশ হাজার টাকার সহায়তা প্রদান করেন। বাংলাদেশ পুলিশের কাছ থেকে এমন সহায়তা পেয়ে ক্ষতিগ্রস্থ পরিবারটি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

(একে/এসপি/আগস্ট ২০, ২০২১)