ফেনী প্রতিনিধি : ফেনীতে দুবাই প্রবাসী মোঃ সোহেল (৩৫) কে কুপিয়ে ও গলা কেটে নৃশংসভাবে হত্যার দায়ে আলোচিত ও চাঞ্চল্যকর মামলায় দুই শিশু সন্তান উদ্ধারসহ পলাতক আসামী ঘাতক স্ত্রী রোকেয়া আক্তার শিউলী (২৮) কে গ্রেপ্তার করেছে র‌্যাব- ৭ ফেনী ক্যাম্পের সদস্যরা। 

গত ২০ আগস্ট ২০২১ ইং তারিখ ফেনী শহরের নাজির রোডে এলাকায় দুবাই প্রবাসী মোঃ সোহেল (৩৫) কে নৃশংসভাবে কুপিয়ে গলা কেটে হত্যা করা হয়।

উক্ত ঘটনায় সোহেলের মা নিরালা বেগম বাদী হয়ে মৃতের স্ত্রীর রোকেয়া আক্তার শিউলিকে আসামী করে ফেনী মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

নৃশংস এ হত্যাকাণ্ডের ঘটনা গনমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়।
তারই ধারাবাহিকতায় ফেনীস্থ র‌্যাব-৭ গোপন সংবাদের ভিত্তিতে উক্ত মামলার পলাতক আসামী কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম এলাকায় তার চাচার বাড়িতে অবস্থান করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে ২১ আগষ্ট (শনিবার) র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে উক্ত মামলার একমাত্র আসামী রোকেয়া আক্তার শিউলীকে গ্রেফতার ও সোহেলের দুই শিশু সন্তানকে উদ্ধার করে।
পরবর্তীতে আসামী রোকেয়া আক্তার শিউলীর দেওয়া তথ্যমতে হত্যাকাণ্ডে ব্যবহৃত ধারালো অস্ত্র (বটি দা) টি নাজির রোড এলাকার চৌধুরী সুলতানা ভবন সংলগ্ন কুচুরিপানার ডোবা থেকে উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে হত্যাকাণ্ডের দায় স্বীকার করে।

আসামী শিউলি জানায়, পরকীয়া নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে দ্বন্দ্ব শুরু হয়, এ নিয়ে তুমুল ঝগড়ার এক পর্যায়ে তাকে তালাক দেয় সোহেল। ক্ষিপ্ত হয়ে বটি দিয়ে কুপিয়ে ও গলা কেটে তাকে খুন করে দুই শিশু সন্তান নিয়ে গভীর রাতে পালিয়ে যায় শিউলী।

শনিবার চৌদ্দগ্রাম থেকে তাকে গ্রেফতারের পর গতকাল রবিবার (২২ আগস্ট) সকালে প্রেস ব্রিফিংয়ে ফেনীস্থ র‌্যাব-৭ এর কোম্পানী অধিনায়ক স্কোয়াড্রন লীডার আবদুল্লাহ আল জাবের ইমরান এ তথ্য জানান।

তিনি সাংবাদিকদের বলেন, গত ১৬ জুলাই সোহেল দেশে আসে। এরপর থেকে তার স্ত্রীর সাথে পরকিয়া সম্পর্ক নিয়ে প্রায়ই কথাকাটাকাটি হয়। এর জেরে বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে সোহেল মৌখিকভাবে শিউলীকে তালাক দেয়। একপর্যায়ে সোহেল খাটে বসা থাকা অবস্থায় শিউলী পিছন দিক থেকে বটি দিয়ে কুপিয়ে গলা কেটে খুন করে।
পরবর্তীতে আনুমানিক রাত ১.০০ টার দিকে বাড়ির দারোয়ানকে তার বাবা মারা গেছে একথা বলে দুই সন্তানকে নিয়ে পালিয়ে যায়।

গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলে র‌্যাব জানায়।

(এনকে/এসপি/আগস্ট ২২, ২০২১)