নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা : কুমিল্লার বুড়িচং উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জামায়াত নেতা সাইফুল আলমকে অর্থ আত্মসাৎ ও প্রতারনা মামলায় গত সোমবার দিবাগত রাতে কুমিল্লার রেইসকোর্স এলাকায় ভাড়া বাসা থেকে গ্রেফতার করেছে কোতয়ালী থানা পুলিশ। পুলিশ মঙ্গলবার সাইফুল আলমকে আদালতে হাজির করলে অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট সফিকুল ইসলাম এর বিজ্ঞ আদালত জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেছে।

পুলিশ ও বিভিন্ন সূত্রে জানা যায়, কুমিল্লার বুড়িচং উপজেলা সদর ইউনিয়নের আরাগ-আনন্দপুর গ্রামের মো. মতিউর রহমানের ছেলে জামায়াত নেতা ও বুড়িচং উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের শিকারপুর গ্রামে আবদুল আউয়ালের ছেলে তাজু উদ্দিন খাঁনের কাছ থেকে ৪০ লাখ টাকা ঋণ নেয়।
পরে তাজু উদ্দিন খাঁন তার বিনিয়োগকৃত সাইফুল আলমের কাছে টাকা ফেরত চাইলে সে তাজু উদ্দিনকে ৪০ লাখ টাকার চেক দেয়।

পরে তাজুউদ্দিন ব্যাংক থেকে টাকা উত্তোলনের জন্য গেলে ব্যাংক কতৃপক্ষ উক্ত একাউন্টে কোন টাকা না পেয়ে চেকটি ডিজঅনার করে দেয়। পরবর্তীতে তাজু উদ্দিন বাদী হয়ে কুমিল্লা বিজ্ঞ সিনিয়ার জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ২ নং আমলী আদালতে মামলা দায়ের করে। যার মামলা নং - সি আর ৫৮৮/২০১৪ইং, ধারা এন এক্স এর ১৩৮। মামলার প্রেক্ষিতে বিজ্ঞ আদালত তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করে।

এর প্রেক্ষিতে কুমিল্লা কোতয়ালী মডেল থানার ওসি মো. খোরশেদ আলমের নেতৃত্বে এস আই আনোয়ার হোসেন, এস আই কামাল হোসেন সঙ্গীয় ফোর্সসহ গত সোমবার দিবাগত রাত ২ টায় কুমিল্লা নগরীর রেইসকোর্স এর হোল্ডিং নং ১৩০৮ এর ভাড়া বাসা থেকে সাইফুল ইসলামকে গ্রেফতার করে। গ্রেফতারের পর মঙ্গলবার দুপুরে পুলিশ তাকে কুমিল্লা বিজ্ঞ আদালতে প্রেরণ করলে বিজ্ঞ আদালত তার জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করে।

(এইচকেজে/এএস/সেপ্টেম্বর ০৯, ২০১৪)