জাহেদ সরওয়ার, কক্সবাজার : কক্সবাজারের মহেশখালীতে তারমিনা (১৪) নামে এক ৬ষ্ট শ্রেণীর ছাত্রীকে প্রেমের প্রস্তাবে রাজি করাতে না পেরে বিভিন্ন প্রলোভন দেখিয়ে অপহরণ করে নিয়ে যাওয়া সুমাইয়া হত্যার অন্যতম আসামি মোহাম্মদ মামুনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় অপহৃতা তারমিনাকে উদ্ধার করে পুলিশ। অপহরণকৃত ছাত্রী মাতারবাড়ী ইউনিয়নের মনহাজির পাড়া এলাকার সাইফুল ইসলামের মেয়ে।

জানা যায়, দীর্ঘদিন ধরে তারমিনা (১৪) নামের ঐ ছাত্রীকে প্রেমের প্রস্তাব দিয়ে রাস্তাঘাটে উত্যক্ত করতো মামুন। একপর্যায়ে সে প্রেমের প্রস্তাবে রাজি করাতে ব্যর্থ হলে,গত ২০ আগস্ট মামুন রাতে তারমিনাকে অপহরণ করে নিয়ে যায়। এরপর ঐ ছাত্রীকে অনেক খোঁজাখুঁজির পরও খুঁজে না পেয়ে মহেশখালী থানায় ২৪/০৮/২১ ইং একটি অভিযোগ দায়ের করেন ভুক্তভোগীর পরিবার। তবে এ ঘটনা ধামাচাপা দিতে কিছু স্থানীয় ছাত্রনেতা জোর লবিং চালাচ্ছেন বলে অভিযোগ পাওয়া যায়।

মামুন কালারমারছড়া ইউনিয়নের চালিয়াতলী এলাকার নুরুল আমিনের ছেলে। জানা যায়, সে এর আগে ২০১৮ সালের ডিসেম্বর মাসে সুমাইয়া জান্নাত দিয়া (১০) নামে এক ছাত্রীকেও ডাম্পার চাপা দিয়ে হত্যা করে। অই সময় কক্সবাজার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি হত্যা মামলা দায়ের হয়। মামলা নাম্বার সি আর ১০৯৬/১৮৷ এই মামলার অন্যতম আসামি এই ঘাতক মামুন।

মহেশখালী থানার অফিসার্স ইনচার্জ মো: আব্দুল হাই বলেন, মামলা নিয়েছি আসামীকে ইতোমধ্যে গ্রেপ্তার করেছি। প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। ভিকটিমকেও উদ্ধার করা হয়েছে।

(জেএস/এসপি/আগস্ট ২৬, ২০২১)