আহমেদ ইসমাম, ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ে ২৬ আগস্ট ফুলবাড়ী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির উদ্যোগে বৃহস্পতিবার শহরের চৌরাস্তায় এক সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। 

তেল-গ্যাস রক্ষার জাতীয় কমিটি ঠাকুরগাঁও জেলা শাখার আহ্বায়ক রেজওয়ানুল হক রিজুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন জেলা জেএসডির সভাপতি মনসুর আলী, জেলা সিপিবির সহ সাধারণ সম্পাদক এ্যাড. আবু সায়েম, বাংলাদেশ ওয়ার্কাস পার্টির সম্পাদক মন্ডলীর সদস্য এ্যাড. ইমরান, বাংলাদেশ ওয়ার্কাস পার্টির সদর উপজেলার ভারপ্রাপ্ত সম্পাদক গোলাম সারোয়ার সম্রাট, সদস্য সচিব মাহবুব আলম রুবেল, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি আবু বক্কর সিদ্দীক প্রমুখ। পরে ঠাকুরগাঁও কেন্দ্রীয় শহিদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় বক্তারা বলেন, পনের বছর আগে ফুলবাড়িরর সাধারণ মানুষ তাদের জীবন জিবীকা বসতভিটা ও জাতীয় সম্পদ রক্ষায় এশিয়া এনার্জির বিরুদ্ধে যে আন্দোলন করেছিল সে আন্দোলনে পুলিশ-বিডিআর নির্বিচারে গুলি চালিয়ে তিনজন মানুষকে হত্যা করেছিল। অগনিত মানুষ গুলিবিদ্ধ হয়েছিল। সেদিন আন্দোলনের মুখে তৎকালীন বিএনপি জোট সরকার ও বিরোধীদলীয় আওয়ামীলীগ ফুলবাড়ির ছয় দফা বাস্তবায়নের অঙ্গীকার করেছিল। কিন্তু আজও সে ছয় দফার বাস্তবায়ন হয়নি। এসময় বক্তরা সেই ছয় দফা বাস্তবায়নের দাবি জানান।

(আই/এসপি/আগস্ট ২৬, ২০২১)