কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় করোনার টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার পর অর্ধশতাধিক পোশাক শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। তারা উপজেলার মৌচাক এলাকার সাদমা গ্রুপের মৌচাক ফ্যাশন নামের একটি পোশাক কারখানার কর্মী। 

বৃহস্পতিবার টিকার দ্বিতীয় ডোজ নিয়ে অসুস্থ হয়ে পড়লে তাদের উপজেলার বিভিন্ন ক্লিনিক ও কোনাবাড়ী শিল্পাঞ্চলের কয়েকটি ক্লিনিকে ভর্তি করা হয়।

গাজীপুরের সিভিল সার্জন বলছেন, মনস্তাত্ত্বিক কোনো কারণে শ্রমিকরা অসুস্থ হয়ে পড়েছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

কারখানা কর্তৃপক্ষ ও জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, ওই পোশাক কারখানায় বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শ্রমিকদের মাঝে সিনোফার্মের টিকার দ্বিতীয় ডোজ প্রদানের কার্যক্রম শুরু হয়। কয়েকশ' শ্রমিককে টিকা দেওয়ার ঘণ্টা খানেক পর অর্ধশতাধিক শ্রমিক অচেতন হয়ে পড়েন। পরে তাদের কারখানার নিজস্ব পরিবহনে বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়। এ ঘটনার পর টিকাদান কর্মসূচি স্থগিত রাখা হয়।

অসুস্থ শ্রমিকরা জানান, টিকা নেওয়ার ঘণ্টা খানেক পর তারা অসুস্থবোধ করেন। এরপর তারা অচেতন হয়ে পড়েন। জ্ঞান ফেরার পর বুঝতে পারেন তারা হাসপাতালের বেডে রয়েছেন।

গাজীপুরের সিভিল সার্জন ডা. মো. খায়রুজ্জামান জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে অসুস্থ শ্রমিকরা মনস্তাত্ত্বিক কোনো কারণে অসুস্থ হয়েছে। তবে দ্রুত সময়ের মধ্যেই সবাই সুস্থ হয়ে উঠবে।

(আই/এসপি/আগস্ট ২৬, ২০২১)