মিলাদ হোসেন অপু, ভৈরব (কিশোরগঞ্জ) : ভৈরবের মেঘনা নদীতে আজ ২৮ আগস্ট শনিবার অভিযান চালিয়ে দুই লাখ মিটার কারেন্ট জাল ও তিন হাজার মিটার রিং জাল উদ্ধার করেছে উপজেলা মৎস্য অধিদপ্তর। এ সময় নিষিদ্ধ এসব জাল ব্যবহার করে মাছ শিকার করার অপরাধে আটক করা হয় ১৮ জেলেকে। জব্দ করা হয় ২০ কেজি মাছ। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুলহাস হোসেন সৌরভ পরিচালিত ভ্রাম্যমাণ আদালত আটক জেলেদের আর্থিক জরিমানা করে মুক্তি দেন। জব্দ করা মাছগুলো তার উপস্থিতিতে একটি এতিমখানায় দেওয়া হয় এবং উদ্ধারকৃত জালগুলো পুড়িয়ে ধ্বংস করা হয়।

উপজেলা মৎস্য বিভাগ জানায়, শনিবার সকালে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. লতিফুর রহমানের নেতৃত্বে উপজেলার ওরারখাল, লুন্দিয়া, খলাপাড়া, আগানগর, কালিপুর এলাকার মেঘনা নদীতে অভিযান চালিয়ে ব্যবহার নিষিদ্ধ এসব জাল উদ্ধার ও জেলেদের আটক করা হয়।

এ প্রসঙ্গে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. লতিফুর রহমান জানান, অভিযান পরিচালনায় ভৈরব নৌ-থানা পুলিশের একটি টিম তাকে সহায়তা করেন। প্রাকৃতিক মৎস্য সম্পদ রক্ষায় এমন অভিযান আগামীতেও অব্যাহত থাকবে বলে জানান এই মৎস্য কর্মকর্তা।

(এম/এসপি/আগস্ট ২৮, ২০২১)