জাহেদ সরওয়ার, কক্সবাজার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘কক্সবাজার হবে বিশ্বের সর্বশ্রেষ্ঠ সৈকত (সি-বিচ), পর্যটনকেন্দ্র ও অত্যন্ত আধুনিক শহর। সেভাবে পুরো কক্সবাজারকে উন্নত সমৃদ্ধ করবো।’

রবিবার (২৯ আগস্ট) কক্সবাজার বিমানবন্দরের রানওয়ে সম্প্রসারণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, পৃথিবীর সর্ববৃহৎ বালুকাময় সমুদ্রসৈকতে বিদেশি পর্যটকদের জন্য ‘স্পেশাল জোন’ করা হবে। যেখানে শুধু বিদেশিরা আসতে ও যেতে পারবেন। তারা যেন তাদের মতো করে সবকিছু উপভোগ করতে পারে সে ব্যবস্থা করে দেওয়ার পরিকল্পনা রয়েছে।

বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারকে ঘিরে সমুদ্রের ঠিক ওপরে অবতরণের প্রস্তুতি নেবে বিমান। পর্যটনগরী কক্সবাজারের বিমানবন্দর ঘিরে চলছে এমন নানা পরিকল্পনার মধ্যে ৩ হাজার ৭০৯ কোটি ৬০ লাখ টাকার একটি কক্সবাজার বিমানবন্দর প্রকল্প। উক্ত প্রকল্পটি রবিবার (২৯ আগস্ট) সকাল ১১ টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করা হয়। এতে স্বশরীরে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তৃতা দেন পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, পর্যটন মন্ত্রণালয় সচিব মোজাম্মেল হক, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (সিএএবি) এর চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম. মফিদুর রহমান।

তথ্যসূত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর মৌখিক নির্দেশনার কক্সবাজার বিমানবন্দর রানওয়েতে পূর্ণলোডে সুপরিসর বিমান ই-৭৭৭-৩০০ ই আর, বি-৭৪৭-৪০০ জাতীয় বিমান উড্ডয়ন-অবতরণ নিশ্চিতকরণের লক্ষ্যে সিএএবি মহেশখালী চ্যানেলের দিকে Reclamation প্রক্রিয়ায় আরও ৩০০০ ফুট রানওয়ে সম্প্রসারণের সমীক্ষায় কাজ করে যাচ্ছে প্রকল্পটি।

এ সময় আরো উপস্থিত ছিলেন, বিভাগীয় কমিশনার (চট্টগ্রাম) মো. কামরুল হাসান, আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা, কক্সবাজার ৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার-১ আসনের সাংসদ জাফর আলম, কক্সবাজার-২ আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে.কর্নেল (অব.) ফোরকান আহমেদ, জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমেদ চৌধুরী, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান কানিজ ফাতেমা আহমেদ এমপি, জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী সহ রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

(জেএস/এএস/আগস্ট ২৯, ২০২১)