এ কে আজাদ, রাজবাড়ী : রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বকচর সুইচ গেইট -জঙ্গল বাজার সড়কের সোল্ডার দখল করে পাকা স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে। উপজেলার জঙ্গল ইউনিয়নের জঙ্গল নতুনপাড়া গ্রামের ক্ষিতিশ বিশ্বাসের ছেলে সনজিত বিশ্বাস সড়কের জঙ্গল নতুনপাড়া গ্রামে পাকা সড়কের সোল্ডার দখল করে পাকা স্থাপনা নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে। 

রবিবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, সনজিৎ বিশ্বাসের বাড়ীর সামনে দিয়ে বকচর সুইচ গেইট-জঙ্গল বাজার সড়ক। সড়কটি দিয়ে প্রতিদিনই ট্রাকসহ অন্যান্য যানবাহন চলাচল করছে। কয়েকদিন ধরেই সড়কের সোল্ডার দখল করে পাকা ঘর উত্তোলন করছে। যে ভাবে ঘর উত্তোলন করা হয়েছে তাতে ঘরের পানি পড়বে সড়কের উপর। তবে কেউ নাকি তাকে নিষেধ করেনি। এতে করে ওই সড়ক দিয়ে যানবাহন চলাচলে দুর্ভোগ পোহাতে হবে।

এ বিষয়ে সনজিৎ বিশ্বাস বলেন, আমি শুধু একা সড়কের সোল্ডার দখল করিনি, অনেকেই করেছে। আমি ঘর করেছি, তাতে সমস্যা কি। সড়ক যখন বড় করে তখন ঘর সরিয়ে নিবো। তবে এ ভাবে ঘর করা ঠিক হয়নি বলেও স্বীকার করে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ হাসিবুল হাসান বলেন, রবিবার বিকালে সরেজমিন পরিদর্শন করেছি। ঘর উত্তোলনকারী সনজিৎ বিশ্বাস সড়কের জায়গা থেকে সেচ্ছায় ঘর সরিয়ে নেওয়ার অঙ্গিকার করেছে।

(একে/এসপি/আগস্ট ২৯, ২০২১)