নিউজ ডেস্ক : নখের সাজের ফ্যাশনে এসেছে নতুন ধারা। ব্যবহার হচ্ছে পিয়ারসিং। নখের সৌন্দর্য আরও অনেক বেশিই বৃদ্ধি করে নেইল পিয়ারসিং।

সুস্থ স্বাভাবিক নখের অধিকারী যে কেউই এই নেইল পিয়ারসিং করাতে পারেন। তবে খুব ভঙ্গুর এবং পাতলা নখ হলে এই কাজটি করা সম্ভব হয় না। এবং করা উচিৎও নয়।

এটি ক্ষতিকর নয়
অনেকের মনে এই ধারণা জন্মাতে পারে এটি নখ এবং স্বাস্থ্যের জন্য ক্ষতিকর কিনা। কিন্তু ডারমাটোলজিস্টদের মতে এটি মোটেও ক্ষতিকর কিছু নয়। তবে বার বার করাটা সবসময় উচিৎ নয়। একবার করে তা নষ্ট হয়ে যাওয়ার পর কিছুদিন বাদ দিয়ে আবার করতে পারলে ভালো হয়।

যেভাবে করবেন
পার্লারে খুব সহজে এবং বেশ কম দামেই নেইল পিয়ারসিং করানো হয়ে থাকে। তবে খুব সাবধানে এই নেইল পিয়ারসিং করা উচিৎ। নতুবা পুরো নখটিই ভেঙ্গে যেতে পারে। বাসায়ও ইচ্ছে হলে এই নেইল পিয়ারসিং নিজে করে নিতে পারেন। একটি বড় মোটা সুঁই বা পিন আগুনে স্টেরিলাইজ করে তা দিয়ে করা যায় তবে খুব সাবধানে করবেন যেন সুঁই আঙুলে না ফোটে এবং নখের বাড়তি কোনো ক্ষতি না হয়। একটি নখে পিয়ারসিং করানো হয়।

জুয়েলারি
নেইল পিয়ারসিং এর জুয়েলারি দোকানে পাওয়া যায়। যদি না পাওয়া যায় তবে আপনি অর্ডার দিয়ে ছোট করে বানিয়ে নিতে পারেন। পোশাকের সাথে মিলিয়ে এবং নখের রঙের সাথে মিলিয়ে একটি সুন্দর জুয়েলারি আপনার হাতের সৌন্দর্য আরও বাড়িয়ে নিতে পারেন।

সতর্কতাঃ
# বাসায় পিয়ারসিং খুব বেশি বাধ্য না হলে করবেন না। পার্লারে করাই ভালো। এতে নখের ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে না।
# নখে জুয়ালারি পরার সময় খুব সাবধানে পড়বেন। কারণ সামান্য অসাবধানতায় নখের পিয়ারসিং নষ্ট হয়ে যাবে।
# নখে সর্বক্ষণ জুয়েলারি পড়ে থাকবেন না। কারণ এতে করে কাজে সমস্যা হবে এবং নখের পিয়ারসিংএর ক্ষতি হবে।

(ওএস/অ/সেপ্টেম্বর ১০, ২০১৪)