শাহ্ আলম শাহী, দিনাজপুর : টোলের নামে সড়কে চাঁদাবাজি ও শ্রমিক হয়রানি বন্ধসহ ৪ দফা বাস্তবায়নের দাবিতে বুধবার (১ সেপ্টেম্বর) থেকে তিন দিনের কর্মবিরতিতে যাচ্ছে জেলার ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান ও ট্রাক্টর শ্রমিকরা। বুধবার ৬টা থেকে শনিবার (৪ সেপ্টেম্বর) সকাল ৬টা পর্যন্ত চলবে তাদের এই কর্মবিরতি।

দিনাজপুর প্রেসক্লাবে আজ মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন দিনাজপুর জেলা ট্রাক ট্যাংকলরি কাভার্ডভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দ।

চর দফা দাবিগুলো হচ্ছে,টোলের নামে সড়কে চাঁদাবাজি ও শ্রমিক হয়রানি বন্ধ, শ্রম আইন ২০০৬, ২০১৩ ও ২০১৭ সালের শিল্প সম্পর্কিত অধ্যাদেশ আইন দ্রুত বাস্তবায়ন করা, চালকের ড্রাইভিং লাইসেন্স নবায়নের ক্ষেত্রে ও নতুন লাইসেন্স প্রদানের ক্ষেত্রে হয়রানী বন্ধ করা এবং গাড়ির কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স যাচাইয়ের নামে যত্রতত্র পুলিশি হয়রানি বন্ধ করা।

সংবাদ সম্মেলনে নেতারা বলেন, বারবার আমাদের দাবিগুলো নিয়ে শ্রম দপ্তরসহ প্রশাসনের বিভিন্ন জায়গায় অভিযোগ করেও কোনো সদুত্তর পাইনি। যার কারণে চার দফা দাবি আদায়ের লক্ষ্যে আমাদের এই আন্দোলনের সূচনা।

সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি মো. আলতাফ হোসেন, কার্যকরী পরিষদ সভাপতি নূরুল ইসলাম, সহ-সভাপতি আনোয়ার হক,সাধারণ সম্পাদক সাদাকাতুল বারী সহ অন্যরা বক্তব্য রাখেন।

(এস/এসপি/আগস্ট ৩১, ২০২১)