স্টাফ রির্পোটার : ‘আমরা শুধু আশা-ভরসা দিয়ে গেলাম আর শিক্ষার্থীরা দেখল মন্ত্রী চোর, তাহলে কী তারা ভালো চলবে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেন এ জন্য আমাদেরকেও সৎ হতে হবে। জনগণের টাকার সদ্ব্যবহার করতে হবে। তরুণ প্রজন্মের মাঝে নৈতিক মূল্যবোধের জাগরণ ঘটাতে হবে। তাদেরকে সততা ও নিষ্ঠার সঙ্গে শিক্ষা দিতে হবে।’

রাজধানীর বংশাল থানার আরমানীটোলায় আনন্দময়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বুধবার দুপুরে এ সব কথা বলেন তিনি।
তরুণ প্রজন্মই আগামী দিনে দেশের নেতৃত্ব দিবে মন্তব্য করে নাহিদ আরও বলেন, ‘আমরা আর্থিকভাবে দরিদ্র হতে পারি কিন্তু আমাদের তরুণ প্রজন্ম মেধার দিক থেকে দরিদ্র নয়। আধুনিক শিক্ষায় এদের শিক্ষিত করতে পারলেই দেশের উন্নতি সম্ভব। রাতারাতি এ কাজ করা সম্ভব নয়। আমরা চেষ্টা করে যাচ্ছি। আশা করি আমরা সফল হব।
বর্তমানে কিছু মানুষ ইতিহাস বিকৃতির চেষ্টা করছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, ‘তরুণ প্রজন্মকে সঠিক ইতিহাস জানতে হবে। শুধু বই পড়ে নয় প্রত্যক্ষদর্শীদের মুখ থেকেও সঠিক ইতিহাস জানা প্রয়োজন।’
বিদ্যালয়ের সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মাসুদা বেগমের সভাপতিত্ত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য হাজী মো. সেলিম ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তাসলিমা বেগম। এ ছাড়াও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহফুজা বেগমসহ শিক্ষার্থী, অভিভাবক ও বিদ্যালয়ের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
(ওএস/এএস/এপ্রিল ২৩, ২০১৪)