চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার আটঘরিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে দায়েরকৃত মামলায় উপজেলা যুবলীগের সহ-সভাপতিসহ ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার সকাল আটটার দিকে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- উপজেলার দেবোত্তর গ্রামের আব্দুল হামিদের ছেলে উপজেলা যুবলীগের সহ-সভাপতি রফিকুল ইসলাম বকুল (৩৮) ও তার ভাই বাবু হোসেন (২৮), মোসলেম উদ্দিনের ছেলে জিকলু হোসেন (২৬), মনছুর আলীর ছেলে পিঞ্জর আলী (২৯), সাইদুল ইসলামের ছেলে আফজাল হোসেন (২৮) এবং মিজানুর রহমানের ছেলে পরিমল হোসেন (৩৮)। সবার বাড়ি উপজেলার দেবোত্তর গ্রামে।

আটঘরিয়া থানার ওসি শেখ লেনিন আলমগীর জানান, মঙ্গলবার রাত আটটার দিকে উপজেলার দেবোত্তর বাজারে মাদক বিরোধী অভিযানে যায় পুলিশের একটি দল। এ সময় পুলিশের কাজে বাঁধা দিয়ে বাক বিতন্ডায় জড়িয়ে পড়েন যুবলীগ নেতা রফিকুল সহ অন্যরা। এক পর্যায়ে বাঁধা উপেক্ষা করে অভিযান চালাতে গেলে পুলিশের উপর হামলা চালায় যুবলীগ নেতাকর্মীরা। এতে ৩ পুলিশ আহত হন। এরা হলেন-এএসআই আনোয়ার হোসেন, এএসআই শরীফুল ইসলাম ও কনষ্টেবল মনির হোসেন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

এ ঘটনায় এএসআই আনোয়ার হোসেন বাদি হয়ে সরকারি কাজে বাঁধা ও পুলিশের উপর হামলার অভিযোগ এনে ১৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও কয়েকজনকে আসামী করে রাতেই একটি মামলা দায়ের করেন। পরে বুধবার সকালে অভিযান চালিয়ে যুবলীগ নেতা রফিকুল সহ ৬ জনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করে পুলিশ।

(এসএইচএম/অ/সেপ্টেম্বর ১০, ২০১৪)