বাগেরহাট  প্রতিনিধি : বাগেরহাটে একটি পরিবারকে উচ্ছেদের জন্য প্রতিবেশীরা একের পর এক অত্যাচার, নির্যাতন চালিয়ে যাচ্ছে। হত-দরিদ্র অসহায় পরিবারটি পুলিশ প্রশাসনকে জানিয়েও কোন  প্রতিকার পাচ্ছে না।

বাগেরহাট পিসি কলেজে অনার্স পড়ুয়া দুই বোন ওই ভূমিদস্যুদের হাত থেকে ইজ্জত রক্ষার্থে পালিয়ে বেড়াচ্ছে। বুধবার বাগেরহাট প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে বাগেরহাট পিসি কলেজের অনার্স পড়ুয়া ছাত্রী জোনাকি আক্তার এই অভিযোগ করেন। সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয় সদর উপজেলার আলোকদিয়া গ্রামের সোলাইমানের ছেলে মোজাহের শেখ ওরফে মোজ প্রতিবেশী আশরাফ আলী শেখের বাড়ীর ভিতর থেকে পল্লী বিদ্যুতের সংযোগ নেওয়ার চেষ্টা করে। এর প্রতিবাদ করায় একের পর এক নানা প্রকার অত্যাচার নির্যাতন শুরু করে। এই ঘটনায় পুলিশ সুপারের নিকট অভিযোগ দিলে আরও ক্ষিপ্ত হয় প্রতিপক্ষরা। এক পর্যায়ে গত ২৬ আগষ্ট পুনরায় পল্লী বিদ্যুদের লোকজনের সহায়তায় মোজাহের শেখ তার সাঙ্গ-পাঙ্গ নিয়ে সংযোগ স্থাপনের চেষ্টা করলে বাঁধা দেওয়া হয়। এ সময়ে আশরাফ আলী শেখের স্ত্রী শেফালী বেগম (৪৫), অনার্সে পড়ুয়া মেয়ে সুইটি আক্তার (৩০) ও জোনাকি আক্তারের উপর হামলা চালায়। এতে তারা আহত হলে তাদেরকে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়। এই ঘটনারপরও থানা পুলিশকে জানিয়েও কোন প্রতিকার পাওয়া যায়নি।

প্রভাবশালী ওই স্বার্থান্বেষী মহলটি বর্তমানে তাদের ওই দুই কলেজ পড়ুয়া মেয়েদের অধ্যায়নে বাধাঁ প্রদান করছে। সংবাদ সম্মেলনে জোনাকি আক্তার বলেন, আমাদের কোন ভাই না থাকার কারণে প্রতিপক্ষরা একের পর এক শারিরীক ও মানসিক নির্যাতনসহ বাড়ী থেকে উচ্ছেদ করার জন্য ওই মহলটি হুমকি ধামকি অব্যাহত রেখেছে বলে উল্লেখ করেন। এই হুমকি-ধামকির প্রেক্ষাপটে ভুক্তভোগীরা পুলিশ প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছে।

(একে/অ/সেপ্টেম্বর ১০, ২০১৪)