রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : এক সন্তান সম্ভবা মায়ের ইচ্ছার বিরুদ্ধে গর্ভপাত ঘটানোর অভিযোগে স্বামীসহ পাঁজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার রাতে তাদেরকে জেলার বিভিন্ন স্থান থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, সাতক্ষীরা শহরের পলাশপোলের বাবর আলী (৫০), তার স্ত্রী পারভিন সুলতানা (৪০) তাদের ছেলে নাজমুল ইসলাম সজল (২৮),, সাতক্ষীরা মা ও শিশু কল্যাণ কেন্দ্রের সেবিকা শিরিনা সুলতানা,কেই প্রতিষ্ঠানের সেবিকা কালীগঞ্জ উপজেলার কুশুলিয়া গ্রামের কাজী আজিমুদ্দিনের স্ত্রী শাহানারা লিলি (৩৮)।

শহরের পলাশপোলের নাজমুল ইসলাম সজলের স্ত্রী বৃষ্টি খাতুন ওরফে মিম জানান, যেতৈুকের দাবিতে তার স্বামীসহ শ্বশুর বাড়ির লোকজন তাকে বিভিন্ন সময়ে নির্যাতন চালাতো। সর্বপরি গত ১৪ আগষ্ট সকালে তাকে গর্ভপাত ঘটাতে বাধ্য করাতে ব্যাপক মারপিট করে। একপর্যায়ে তাকে ওই দিন বিকেল তিনটার দিকে সদর থানার পাশে মা ও শিশু কেন্দ্রে নিয়ে এসে জোরপূর্বক গর্ভপাত ঘটানো হয়। শারীরিকভাবে সুস্থ হওয়ার পর গত পহেলা সেপ্টেম্বর তিনি স্বামী, শ্বশুর, শ্বাশুড়ি ও দু’ সেবিকার বিরুদ্ধে সদর থানার মামলা দায়ের করেন।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেলোয়ার হুসেন জানান, বুধবার রাতে জেলার বিভিন্ন স্থান থেকে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহষ্পতিবার তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

(আরকে/এসপি/সেপ্টেম্বর ০২, ২০২১)