রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুরে পপি সাহা (৭) নামে এক কন্যাশিশুকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে পুলিশ একই বাড়ীতে বসবাসকারি আখি আক্তার রুমা ও তার স্বামী এমরানকেও আটক করেছে। বৃহস্পতিবার (০২ সেপ্টেম্বর) দুপুরে বামনী ইউনিয়নের ৯নং ওয়ার্ডের নেপাল সাহার বাড়ীতে এ ঘটনা ঘটে।

পুলিশ ও এলাকাবাসী জানান, শিশুর পিতা প্রবাসী নির্মল সাহার বাড়ীতে প্রায় দুই মাস আগে ভাড়াঘর নিয়ে অভিযুক্ত আখি আক্তার ও তার স্বামী এমরান বসবাস করছিল। ঘটনার দিন সকাল সাড়ে দশটার দিকে শিশু নিজের ঘরেই কাকির কাছে প্রাইভেট পড়া শেষ করে খেলতে যায়। দীর্ঘসময় অতিবাহিত হলেও শিশুটি ঘরে না ফেরায় মা খোজাখুজি করে না পেয়ে প্রতিবেশীরাসহ আশপাশের এলাকায় তল্লাসি চালায়। এক পর্যায়ে অভিযুক্ত আখিকে নিজের ঘরের দরজাবন্ধ করে চৌকির নীচে শিশুর নিথর দেহ নিয়ে বসে থাকতে দেখেন এলাকাবাসী। পরে থানা পুলিশে খবর দেয়া হয়। পুলিশ ঘটনাস্থলে পৌছে লাশ উদ্ধার করে।

শিশুটির মা ববিতা রানী সাহা জানান, ১৫-১৬ দিন আগে মেয়ের কান ফোরানো হয়। কানে ইনফেকশন দেখা দিলে ৬-৭ দিন আগে নিজের পরা তিন আনা ওজনের সোনার দুল পরিয়ে দেন। ওই সোনার দুলের জন্য মেয়েকে গলাটিপে হত্যা করা হয়েছে বলে আখি আক্তার এলাবাসীর কাছে স্বীকার করেছে।

রায়পুর থানার অফিসার ইনচার্জ আব্দুল জলিল বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি। প্রাথমিক ভবে শিশুটিকে শ্বাষরোধে হত্যা করা হয়েছে বলে অনুমান করা হচ্ছে। শিশুর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্তের পর প্রকৃত ঘটনা জানা যাবে। এ ব্যাপারে দুজনকে আটক করা হেেয়ছে।

(পিআর/এসপি/সেপ্টেম্বর ০২, ২০২১)