তপু ঘোষাল, সাভার : ঢাকা জেলার সাভারের আশুলিয়ায় ক্রেনের নিচে চাপায় পড়া আবস্থায় দুই জনকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেছে ডিইপিজেড ফায়ার সার্ভিস। তবে রিকশা চালক নিখোঁজ থাকলেও উদ্ধার অভিযান শেষেও তার কোন হদিস মিলেনি। হয়তো রিকশা নিজেই কোন ভাবে উদ্ধার হয়ে চলে গেছেন বলে ধারণা ফায়ার সার্ভিসের।

শুক্রবার দুপুরে আবদুল্লাহপুর-বাইপাইল সড়কের আশুলিয়ার নরসিংহপুর এলাকায় এ ঘটনা ঘটে। এসময় উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে রিকশা যোগে জামগড়া থেকে নরসিংহপুর যাচ্ছিলো কালাম ও মেহেদি হাসান নামের দুই যাত্রী। হঠাৎ বাইপাইলগামী হজরত দেওয়ান আলী শাহ এন্টারপ্রাইজের একটি ক্রেন নিয়ন্ত্রণ হারিয়ে তাদের চাপা দেয়। এতে রিকশা চালকসহ তিনজন ক্রেনের নীচে আটকা পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে তাদের আহত অবস্থায় উদ্ধার করে েস্থানীয় নারী ও শিশু হাসপাতালে প্রেরণ করেন।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম জানান, এদিকে ক্রেনটি সরিয়ে নিলে তার নীচে রিকশাটি পাওয়া যায় । তবে রিকশা চালক বা অন্য কাউকে আহত বা নিহত অবস্থায় পাওয়া যায়নি। ফায়ার সার্ভিসের ধারণা হয়তো রিকশা চালক নিজেই কোন ভাবে সেখান থেকে উদ্ধার হয়ে চলে গেছেন বা চাপা পড়া অবস্থা লাফিয়ে নিরাপদ স্থানে সরে গেছেন।

(টিজি/এসপি/সেপ্টেম্বর ০৩, ২০২১)