উজ্জ্বল হোসাইন, চাঁদপুর : ফরিদগঞ্জ উপজেলার ১নং বালিথুবা ইউনিয়নের ঔষধ বাড়ি সংলগ্ন পশ্চিম পাশে সাবেক চেয়ারম্যান স্বপন মিয়াজীর মার্কেটের সামনে সিআইপি বেড়িবাঁধের উপর থেকে পরিত্যক্ত অবস্থায় এক জীবিত শিশু উদ্ধার করা হয়েছে।

ঘটনাস্থলে গিয়ে জানা যায়, শুক্রবার রাত ৮টার সময় পাশর্র্^বর্তী খাঁড়খাদিয়া গ্রামের গাজীবাড়ির আহসান গাজী ও কামাল গাজী উল্লেখিত স্থান দিয়ে সিএনজি অটোরিকশা ও অটোবাইক নিয়ে বাড়ির দিকে যাচ্ছিলেন। এ সময় দেখতে পান স্বপন মিয়াজীর মার্কেটের সামনে পূর্ব পাশে তোয়ালে পেঁচানো কি জানি দেখা যায়। পরে তাদের মনে সন্দেহ জাগলে, তাদের নিজস্ব পরিবহন থামিয়ে সেখানে গিয়ে দেখতে পান একটি ছেলে শিশু এবং শিশুটি জীবিত। পরে তারা মোবাইল ফোনের মাধ্যমে চেয়ারম্যানের স্মরণাপন্ন হলে গ্রাম পুলিশবাহিনী দিয়ে শিশুটিকে উদ্ধার করে কয়েকদিন দেখাশোনার জন্য কামাল গাজীর নিকট হস্তান্তর করা হয়।

কামাল গাজীর সাথে কথা হলে তিনি বলেন, আমি এবং আহসান গাজী স্বপন মিয়াজীর মার্কেটের সামনে তোয়ালো পেঁচানো শিশুটিকে দেখতে পাই। পরে স্থানীয় চেয়ারম্যানের স্মরণাপন্ন হলে তিনি শিশুটিকে আমার জিম্মায় রাখেন। কামাল গাজী বলেন, শিশুটিকে দেখার জন্যে সকাল থেকে শত শত লোক বাড়িতে ভিড় জমাচ্ছে।

অন্যদিকে চেয়ারম্যান শফিকুর রহমান পাটোয়ারী সাথে কথা হলে তিনি বলেন, শিশুটিকে বর্তমানে কামাল গাজীর নিকট রেখেছি। বর্তমানে শিশুটি কামাল গাজির স্ত্রীর দুগ্ধ পান করছেন। সকাল থেকে অদ্যবধি দেশ-বিদেশের কয়েকশ’ লোক এসেছে শিশুটিকে নেয়ার জন্য। কিন্তু আমি অপেক্ষায় আছি শিশুটির প্রকৃত অভিভাবকের ঠিকানায় যোগাযোগ করা যায় কিনা। শিশুটির বয়স আনুমানিক তিন থেকে চারদিন হবে। শিশুটির প্রকৃত অভিভাবক না পেলে একজন ভালো গার্জিয়ান দেখে তার কাছে হস্তান্তর করার চিন্তাভাবনা আছে বলে তিনি জানান।

তিনি আরো বলেন, সকাল থেকে শত শত লোক ফোন করে শিশুটির খবরা-খবর নিচ্ছেন। মোবাইল ফোনের মাধ্যমে শিশুটির বিষয়ে মানুষকে তথ্য দিতে গিয়ে নিজের কাজে অত্যন্ত ব্যাঘাত ঘটছে বলে তিনি বলেন।

(ইউ/এসপি/সেপ্টেম্বর ০৪, ২০২১)