রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরা সদর হাসপাতাল ও বিআরটিএ অফিসে র‌্যাব, পুলিশ ও ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে গঠিত ভ্রাম্যমান আদালতের অভিযানে ৫ দালালকে আটক করা হয়েছে। 

রবিবার সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, সাতক্ষীরা শহরের পলাশপোল এলাকার মৃত ফকির আলী গাজীর ছেলে খোরশেদ গাজী(৬২), সদর উপজেলার মাগুরা গ্রামের মৃত ওসমান গাজীর ছেলে মহিদুল ইসলাম (৬০), শহরের পুরাতন সাতক্ষীরা এলাকার নুর মোহাম্মদের ছেলে রুহুল আমিন(৪২), সদর উপজেলার বেতলা গ্রামের মাগরিব আলীর ছেলে দেলোয়ার হোসেন(৪৭), ও একই উপজেলার মুকুন্দপুর গ্রামের আফছার উদ্দীনের ছেলে হাফিজুল আলম রিপন(৩৫)।

র‌্যাব-৬ সাতক্ষীরা ক্যাম্পের কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লীডার মোঃ ইশতিয়াক হোসাইন জানান, সাতক্ষীরা সদর হাসপাতাল ও বিআরটিএ অফিসে কিছু দালাল চক্র নিরীহ মানুষকে ঠকিয়ে প্রতিদিন অবৈধভাবে অর্থ উপার্জন করে আসছে এমন গোপন সংবাদের ভিত্তিতে তিনিসহ অতিরিক্ত পুলিশ সুপার শাহিদুজ্জামান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুল আমিনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের একটি টিম রেবাবার সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সেখানে অভিযান পরিচালনা করেন। এ সময় সদর হাসপাতাল চত্বর থেকে তিন দালাল ও আদালত চত্বর থেকে দু’ দালালকে আটক করা হয়।

পরে তাদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটক দালাল খোরশেদ গাজী ও মহিদুল ইসলামের প্রত্যেককে ১০দিন করে বিনাশ্রম কারাদণ্ড ও এক হাজার টাকা করে জরিমানা, ভ্যান চালক রুহুল আমিনকে দু’ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড, দেলোয়ার ও রিপনের প্রত্যেককে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড ও পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়। রুহুল আমিন তার জরিমানার টাকা জমা দেন। অপর চার আসামীকে জেল হাজতে পাঠানো হয়েছে।

(আরকে/এসপি/সেপ্টেম্বর ০৫, ২০২১)