নীলফামারী প্রতিনিধি : বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) নীলফামারী অফিস প্রাঙ্গণে অভিযান চালিয়ে পাঁচ দালালকে আটক র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) নীলফামারী সিপিসি-২ এর অভিযানিক দল। ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদের প্রত্যেকের পাঁচ’শ করে টাকা করে জরিমানা করা হয় এবং ভবিষ্যতে এ রকম কাজে জড়িত থাকবে না মর্মে মুচলেকা নেয়া হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) রমিজ আলম। রবিবার দুপুরে (০৫সেপ্টেম্বর) এই অভিযান পরিচালনা করা হয়। এ সময় র্যা বের কর্মকর্তা ছাড়াও বিআরটিএ’র সহকারী পরিচালক আব্দুল কুদ্দুস উপস্থিত ছিলেন।

দন্ডিতরা হলেন জেলা সদরের গোড়গ্রাম ইউনিয়নের ফজলুল হকের ছেলে জাহাঙ্গীর, জেলা শহরের মাধার মোড় এলাকার শুনিল চন্দ্রের ছেলে স্বাধীন ঘোষ, কিশোরগঞ্জ উপজেলার উত্তর কালিকাপুর এলাকার ওয়ালিউল্লাহ শাহ’র ছেলে শেরশাহ, জেলা শহরের নতুন বাজার এলাকার রমজান আলীর ছেলে সুমন ইসলাম ও উকিলপাড়ার আব্দুল হামিদের ছেলে জাহিদ হোসেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রমিজ আলম বলেন, বিআরটিএ কার্যালয়ে সেবা নিতে আসা বিভিন্ন যানবাহন মালিক ও চালকদের প্রলুব্ধ করে অর্থ আদায় করতো দন্ডিতরা। এক্ষেত্রে দ্রত কাজ করে দেয়া, বিভিন্ন সমস্যা সমাধানসহ নানা ভাবে প্ররোচিত করে অর্থ আদায় করতো।

টাউট আইনে তাদের প্রত্যেকের পাঁচ’শ করে টাকা জরিমানা করা হলে তাৎক্ষনিক ভাবে তারা জরিমানার টাকা পরিশোধ করেন।

র‌্যাব নীলফামারী ক্রাইম প্রিভেনশন কোম্পানী-২(সিপিসি-২) এর কোম্পানী অধিনায়ক পুলিশ সুপার সৈয়দ রফিকুল ইসলাম জানান, আমাদের কাছে অভিযোগ ছিলো। সে কারণে আজ সেখানে অভিযান পরিচালনা করা হয়। আটকদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা আদায় এবং মুচলেকা গ্রহণ করা হয়।

(কে/এসপি/সেপ্টেম্বর ০৫, ২০২১)