লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরে  নার্স সেজে হাসপাতাল থেকে ৩ দিনের এক নবজাতক শিশুকে চুরি করে নিয়ে যাওয়ার সময় রিমা আক্তার নামে এক নারীকে আটক করা হয়েছে।

রবিবার দুপুর ১২ টার দিকে জেলা শহরের নোভা ট্রমা সেন্টার এন্ড জেনারেল (প্রা.) হাসপাতালে এ ঘটনা ঘটে। এ ঘটনায় হাসপাতাল এলাকায় চাঞ্চল্যকর পরিস্থিতি সৃষ্টি হয়। আতঙ্কিত হয়ে পড়ে অন্যান্য রোগী ও স্বজনরা।

পরে আটককৃত ওই নারীকে পুলিশের কাছে সোপর্দ করে হাসপাতাল কর্তৃপক্ষ। শিশু চুরি করার দৃশ্যটি হাসপাতালের সিসি টিভি ক্যামেরায়ও ধরা পড়ে বলে জানা যায়। আটককৃত ওই নারী সদর উপজেলার বশিকপুর এলকার প্রবাসী শাহজাদার স্ত্রী বলে জানা যায়। ভিকটিম শিশু সদর উপজেলার পশ্চিম লক্ষ্মীপুর গ্রামের সুমনের নবজাতক সন্তান।

শিশুর স্বজন, হাসপাতাল কর্তৃপক্ষ ও পুলিশ জানায়, পশ্চিম লক্ষ্মীপুর গ্রামের সুমনের স্ত্রী সাবিনার প্রসব বেদনা উঠলে তাকে লক্ষ্মীপুর শহরের নোভা হাসপাতালে ভর্তি করানো হয়। পরে সিজারের মাধ্যমে ছেলে সন্তান জম্ম হয়। হাসপাতালের ২য় তলার ২১৫ নম্বর বেডে প্রসব হয় পরবর্তী চিকিৎসা সেবা নিচ্ছেলেন তারা।

রবিবার বেলা ১১টায় হঠাৎ নার্স বেশে এক নারী তাদের কক্ষে প্রবেশ করে।

এসময় শিশুটিকে চিকিৎসককে দেখানোর কথা বলে নার্সের এপ্রোন খুলে কোলে নিয়ে বের হয়ে যায় ওই নারী। পরে শিশুটির নানী পিছু নেন তার। এক পর্যায়ে শিশুটিকে নিয়ে ওই নারী রিকশা-যোগে পালিয়ে যাওয়ার সময় নানী চোর চোর বলে চিৎকার করে উঠেন।

পরে হাসপাতাল সংলগ্ন জেলা পরিষদের সামনে থেকে তাকে আটক করে স্থানীয়রা। এ সময় ওই নারীকে আটক করে হাসপাতালে নিয়ে আসা হয়।

খবর পেয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি জসীম উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপারসহ পুলিশ সদস্যরা হাসপাতালে ছুটে আসে। এ সময় সিসি টিভির ফুটেজ দেখে চুরির দৃশ্য ধরা পড়ে। এ ঘটনায় হাসপাতালে উৎসুক জনতার ভিড় জমে। আতঙ্ক ছড়িয়ে পড়ে হাসপাতাল এলাকায়।

নবজাতকের বাবা সুমন ও সাবিনা জানান, আমার সন্তানকে চিকিৎসককে দেখানোর কথা বলে চুরি করে নেয়ার সময় নারীকে ধরা হয়। শিশু ফেরত পেয়ে অন্যরকম আনন্দ ও উৎকন্ঠার কথা তুলে ধরে সুষ্ঠু বিচার দাবি করেন এ দম্পতি।
শিশু উদ্ধারকারী শিপন জানান, বাচ্চা নিয়ে যাচ্ছে মহিলার এমন চিৎকার শুনে দৌড়ে গিয়ে শিশুটিকে উদ্ধার ও নারীকে আটক করে হাসপাতালে নিয়ে আসি।

এ দিকে হাসপাতাল পরিচালনা পরিষদের সদস্য ডাক্তার জয়নাল আবদিন বলেন, চুরি হওয়া নবজাতককে তাৎক্ষনিক উদ্ধার করতে আমরা সক্ষম হয়েছি। মনে হচ্ছে একটা সিন্ডিকেট রয়েছে। আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান এই চিকিৎসক।

লক্ষ্মীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মিমতানুর রহমান জানান, হাসপাতাল থেকে শিশু চুরির অভিযোগে এক নারীকে আটক করা হয়েছে। এ ঘটনার তদন্ত চলছে। এ ঘটনায় আর কেউ জড়িত আছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

(এস/এসপি/সেপ্টেম্বর ০৫, ২০২১)