এমদাদুল হক স্বপন, প্রতিনিধি : ঝালকাঠিতে র‌্যাবের অভিযানে পাসর্পোট অফিস ও ঝালকাঠি সদর হাসপাতালের ৬ দালালকে জরিমানা করেছে ভ্র্যম্যমান আদালত। দুপুরে র‌্যাবের ভ্র্যাম্যমান টিম নিয়ে ঝালকাঠি পাসর্পোট অফিসে অভিযান চালিয়ে ২ দালালকে আটক করে ১ হাজার টাকা জরিমানা করে। পরে সদর হাসপাতালে অভিযান চালিয়ে বেসরকারী ক্লিনিকের ৪ দালালকে হাসপাতাল চত্বর থেকে আটক করে ৪ জনকে ২ হাজার টাকা জরিমানা করে। তারা শহরের বিভিন্ন ক্লিনিকে জড়িত বলে অভিযোগ পাওয়া গেছে। 

এরপরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে র‌্যাবের গোপন সংবাদের ভিত্তিতে একটি কম্পিউটার কম্পোজের দোকানে গিয়ে ড্রাইভারী লাইসেন্স করার চুক্তি হওয়া সদর উপজেলার জারীকারক কামাল দর্জীকে বিআরটিএ অফিস থেকে র‌্যাবের সদস্যরা আটক করে ম্যাজিষ্ট্রেটের সামনে আনলে তিনি নিজেকে নির্দেশ দাবী করেন। কিন্তু র‌্যাবের নিকট তার ভয়েজ রেকর্ড শুনালে তিনি ঐ লোক নয় বলে দাবী করেন।

ঐ দোকানদার অভিযোগ করে বলেন, কামাল দর্জী তাকে তার ভিজিটিং কার্ড দিয়ে ড্রাইভারী লাইসেন্সের জন্য কেহ আসলে তার কাছে পাঠিয়ে দিতে বলেন। কথা অনুযায়ী এক ব্যাক্তির সাথে পরীক্ষা না দিয়ে সাড়ে ৮ হাজার টাকার বিনিময়ে ড্রাইভারী লাইসেন্স দিবে বলে জানালে তিনি সে টাকা কামাল দর্জীকে দেন। এমন প্রমানের ভিত্তিতেই র‌্যাব তাকে ট্রাক করে আটক করে আনলে দায়িত্বরত নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাছবীর হোসেন জেলা প্রাশাসক কার্যালয়ে নিয়ে ছেড়ে দেন।

কামাল দর্জীর ব্যাপারে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাছবীর হোসেনের কাছে জানতে চেয়ে ফোন করা হলে তিনি বলেন, আমি অফিসে আছি। আপনি অফিসে আসেন, কথা বলি।

এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, এমন খবর আমি পেয়েছি। কাল খোজ নিয়ে দেখব বিস্তারিত। বিভিন্ন নেতিবাচক কাজের জন্য কামাল দর্জীকে আমি বিভিন্ন সময় ভৎসনা করলে তিনি শোধরায়নি।

(এস/এসপি/সেপ্টেম্বর ০৫, ২০২১)