দিনাজপুর প্রতিনিধি : এইচএসসি পরীক্ষা শেষ হওয়ার ১০ মিনিট আগেই উত্তরপত্র কেড়ে নেয়ার অভিযোগে দিনাজপুরের বীরগঞ্জ মহিলা ডিগ্রী কলেজের বিভিন্ন কক্ষ ও ৪টি মোটরসাইকেল ভাংচুর করেছে বিক্ষুব্ধ পরীক্ষার্থীরা। বিক্ষুব্ধ পরীক্ষার্থী কলেজের অধ্যক্ষকে অবরুদ্ধ করে রেখেছে।

বিক্ষুব্ধ পরীক্ষার্থীরা জানান, এইচএসসি পরীক্ষার আজ বিজ্ঞান বিভাগের পদার্থ, মানবিক বিভাগের অর্থনীতি এবং বানিজ্য বিভাগের ব্যবসায়ে নীতি প্রয়োগ বিষয়ে পরীক্ষা ছিলো। এই পরীক্ষায় বীরগঞ্জ ডিগ্রী কলেজের পরীক্ষার্থীরা বীরগঞ্জ মহিলা ডিগ্রী কলেজ কেন্দ্রে পরীক্ষা দেয়। পরীক্ষার্থীরা অভিযোগ করে পরীক্ষা শেষ হওয়ার ১০মিনিট আগেই ৮, ৯, ১০, ১১, ১২ ও ১৩ নং কক্ষের পরিদর্শকরা পরীক্ষার্থীদের কাছ থেকে জোরপুর্বক উত্তরপত্র কেড়ে নেয়। এতে পরীক্ষা শেষে পরীক্ষার্থী ও অভিভাবকরা বিক্ষুব্ধ হয়ে কেন্দ্রের বেশ কয়েকটি কক্ষ ভাংচুর করে। এক পর্যায়ে তারা বীরগঞ্জ মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ জহুরুল ইসলামকে অবরুদ্ধ করে রাখে বেলা ৩টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত অধ্যক্ষ অবরুদ্ধ ছিলো।
বীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরমান হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বিক্ষুব্ধ পরীক্ষার্থী ও অভিভাবকদের শান্ত করার চেষ্টা চলছে।
(একে/এএস/এপ্রিল ২৩, ২০১৪)