মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : মৌলভীবাজার শহরের ইউনিক হাসপাতাল নামের একটি বেসরকারী হাসপাতালের ফ্রিজে কাঁচা মাংসের সাথে মেয়াদোত্তীর্ণ  ঔষধ রাখা ও খাদ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান স্বাদ এন্ড কোম্পানির মিষ্টির মধ্যে মাছি ও খাদ্যপণ্যে পোড়া তৈল ব্যবহারের অভিযোগে দুটি প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দুপুরের দিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে চালানো অভিযানে শহরের শমসেরনগর সড়কে অবস্থিত বেসরকারি ইউনিক হাসপাতাল ও স্বাদ এন্ড কোং নামের দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

অভিযানে র‌্যাব-৯ এর ইন্সপেক্টর মো: ইকবাল পারভেজ এর নেতৃত্বে র‌্যাব সদস্যরা সহযোগিতা করেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয় সূত্রে জানা যায়, মৌলভীবাজার শহরের শমসেরনগর সড়কে অবস্থিত ইউনিক হাসপাতালের ফ্রিজে কাঁচা মাছ মাংসের সাথে ঔষধ সংরক্ষণ করা ও মেয়াদোত্তীর্ণ ঔষধ ফ্রিজে সংরক্ষণ করার অভিযোগে ইউনিক হাসপাতালকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অপরদিকেও মিষ্টির মধ্যে মরা মাছি ও খাদ্য পণ্যে পোড়া তেল ব্যবহারের অভিযোগে একই সড়কে অবস্থিত স্বাদ এন্ড কোংকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে সিভিল সার্জনের প্রতিনিধি মেডিকেল অফিসার ডা: আকাশ রায় ও জেলা স্যানিটারী ইন্সপেক্টর দীপংকর ব্রহ্মচারী উপস্থিত ছিলেন।

(একে/এসপি/সেপ্টেম্বর ০৭, ২০২১)