ফেনী প্রতিনিধি : ফেনীর সোনাগাজীতে অপহরণের ২৩ দিন পর ১৫ বছর বয়সী অপহৃত এক স্কুল ছাত্রীকে মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দুপুরে  ফেনী শহরের রামপুর এলাকার একটি বাসা থেকে উদ্ধার করেছে সোনাগাজী মডেল থানার পুলিশ। অপহরণে জড়িত থাকার অভিযোগে আমিন উল্যাহ খোকন (৫২) এবং জাহানারা বেগম (২৬) নামে দুই জনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃত খোকন মতিগঞ্জ ইউনিয়নের স্বরাজপুর গ্রামের আলী বক্স স্যারেং মুন্সি বাড়ির আবদুর শুক্কৃরের ছেলে এবং জাহানারা মতিগঞ্জ ইউনিয়নের ইসমাইলপুর গ্রামের মনসুর আলীর নতুন বাড়ির জহিরুল ইসলামের স্ত্রী।

তাদেরকে মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। উদ্ধারকৃত স্কুল ছাত্রীকে স্বাস্থ্য পরীক্ষা ও ২২ ধারা মোতাবেক জবানবন্দি রেকর্ডের জন্য পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

পুলিশ ও অপহৃতের পরিবার জানায়, মতিগঞ্জ ইউনিয়নের ইসমাইলপুর গ্রামের মনসুর আলীর নতুন বাড়ির নূরুল হকের বখাটে ছেলে মোঃ কিরণ (২০) প্রেমের প্রস্তাব দিয়ে ধলিয়ার দৌলতপুর হক বাহাদুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনির এক ছাত্রীকে দীর্ঘ দিন যাবৎ উত্ত্যক্ত করে আসছে। গত ১৪ আগস্ট সকাল সাড়ে দশটার দিকে ওই ছাত্রী স্কুলে এ্যাসাইনমেন্ট জমা দিতে যাচ্ছিল। বখাটে কিরণের প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় নবাবপুর ইউনিয়নের মমতাজ মিয়ার বাজারে জসিমের রিক্সা গ্যারেজের সামনে পাকা রাস্তার উপর থেকে মোঃ কিরণ, আমিন উল্যাহ খোকন, ওসমান গণি আরিফ, জাহানারা বেগম ও তারেক মীর্জার নেতৃত্বে ওই ছাত্রীকে সিএনজি অটোরিক্সা যোগে জোরপূর্বক অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় অপহৃত ছাত্রীর মা বাদী হয়ে পাঁচ জনের নাম উল্লেখ করে সোনাগাজী মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০( সংশোধনী ২০০৩এর) ৭/৩০ এ মামলা দায়ের করেন।

সোনাগাজী মডেল থানার ওসি সাজেদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বুধবার (৮ সেপ্টেম্বর) ওই ছাত্রীর স্বাস্থ্য পরীক্ষা ও আদালতে ২২ ধারা মোতাবেক জবানবন্দী রেকর্ড করার কথা রয়েছে।

(এনকে/এসপি/সেপ্টেম্বর ০৭, ২০২১)