এমডি অভি, নারায়ণগঞ্জ : জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে ৩১ আগস্ট বন্দর উপজেলাধীন মুছাপুর ইউনিয়নের শাসনেরবাগ এলাকার বাসিন্দা ও ইটভাটার ব্যবসায়ী মোঃ মোতালিব (৫৫) কে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষরা।

এ হত্যাকান্ডের পর ৮দিন পার হয়ে গেলেও এখনো পর্যন্ত কোন আসামী গ্রেফতার না হওয়ায় উল্লেখিত এলাকার জনসাধারণ, ইটভাটা মালিক সমিতি ও নিহতের স্বজনরা (৮ সেপ্টেম্বর) বুধবার দুপুরে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সম্মুখে মানববন্ধন করেছেন।

মানববন্ধনে উপস্থিতরা তাদের বক্তব্য বলেন, ‘মোতালিব হত্যাকান্ডের পর ৮দিন পার হলেও পুলিশ উক্ত হত্যাকান্ড মামলার আসামী ইসমাইল (ইসা), নবী, রাজু, সজীব, মামুন, রানা, হারুন, শাহজাহান, শুভ ও তানজীল তন্মধ্য থেকে কাউকেই এখনো পর্যন্ত গ্রেফতার করতে পারেনি। অতি দ্রুত তাদেরকে গ্রেফতার করে তাদেরকে ফাঁসির ব্যবস্থা করার দাবী জানাচ্ছি। মামলা তুলে নিতে নিহতের পরিবারকে হুমকি ধমকি দেয়া হচ্ছে এবং আসামীরা ঘুরে বেড়াচ্ছে। নিহতের পরিবার চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। খুনী ইসমাইল ও তার গ্যাংয়ের বিরুদ্ধে অতি দ্রুত ব্যবস্থা নিতে মাননীয় প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি’।

উল্লেখ্য, ৩১ আগস্ট অত্র ইউনিয়নের শাসনেরবাগ এলাকায় এ হত্যাকান্ডের ঘটনাটি ঘটে। জানা গেছে, উক্ত শাসনেরবাগ এলাকায় দীর্ঘদিন যাবৎ মোতালিবের সাথে প্রতিবেশী ইসমাইল হোসেনের জমি নিয়ে বিরোধ চলে আসছিলো। এরই ধারাবাহিকতায় ঘটনারদিন রাতে মোতালিব এশার নামায শেষে বাড়ি ফেরার পথে পূর্ব পরিকল্পনানুযায়ী ইসমাইল হোসেনের নেতৃত্বে অস্ত্র-শস্ত্রে সুসজ্জিত হয়ে সন্ত্রাসী ও হামলাকারীরা ধারালো অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে আহত করে। পরে মুমুর্ষ অবস্থায় মোতালিবকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে ভর্তি করা হলে তিনি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

(এমও/এসপি/সেপ্টেম্বর ০৮, ২০২১)