ইমরান হোসাইন, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের কার্যকরী কমিটির সদস্য, সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর সাবেক পরিচালক ও পরিচালক বোর্ডের সাবেক সভাপতি বর্ষিয়ান রাজনীতিবিদ ও সমাজসেবক, প্রয়াত আলহাজ্ব মহর আলী সাহেবের প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বুধবার বিকালে শিয়ালকোল ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের আয়োজনে, শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ সংলগ্ন নিজের বাসভবনে প্রয়াত মহর আলীর প্রথম মৃত্যু বার্ষিকী পালিত হয়।

শিয়ালকোল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম আজম বাবলুর সভাপতিত্বে সাধারণ সম্পাদক জামাল উদ্দিন তালুকদার এর সঞ্চালনে, প্রয়াত এই নন্দিত নেতার প্রথম মৃত্যু বার্ষিকীতে তার কর্মময় জীবনের স্মৃতি চারণ করে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক আব্দুস ছামাদ তালুকদার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন, জেলা আ.লীগের প্রচার-প্রকাশনা সম্পাদক শামসুজামান আলো, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান দুদু, সদর উপজেলার আহবায়ক কমিটির সদস্য আব্দুল মান্নান মন্ডল, সৈয়দ বেলাল হোসেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস সাহেব, আব্দুল ছামাদ, সমাজ সেবক আবুল হোসেন, শহিদুল মাষ্টার প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, মহর আলী ছিলেন একজন সহজ সরল মানুষ, সকল বিপদ আপদে তিনি সর্বসাধারণ মানুষের পাশে থাকতেন। তিনি ভালবাসা দিয়ে মানুষকে কাছে টানতেন। সব সময় ন্যায় কথা বলতেন,তাদের মত নেতা ছিলেন বলে আমাদের আওয়ামীলীগ রাজনৈতিক সংগঠন আজ এত দূর। তিনি ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। তার অবদান চিরস্মরণীয়।

মহর আলীর বড় ছেলে আলামিন শেখ তার বাবার স্মৃতি চারণ করতে গিয়ে আবেগ আপ্লুত কন্ঠে বলেন, একজন বাবা ঢাকাতে তার ছেলেকে নিয়ে ঘুরতে গেলে, নিয়ে যায় চিড়িয়াখানা কিংবা পার্কে। আর আমার বাবা নিয়ে গিয়েছেন ধানমন্ডি বঙ্গবন্ধু শেখ মুজিবর’র বাড়িতে। আমার বাবা ছিলেন বঙ্গবন্ধু আদর্শের সৈনিক। আমার বাবা করোনা আক্রান্ত হয়ে মৃতুবরণ করেন।

আলোচনা সভার শেষে দোয়া পরিচালনা করেন, সিরাজগঞ্জের কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মুফতী মাওলানা আব্দুল্লাহ সরকার।

(আই/এসপি/সেপ্টেম্বর ০৮, ২০২১)