ঠাকুরগাঁও প্রতিনিধি : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭তম জন্মবার্ষিকি উদযাপন উপলক্ষে ঠাকুরগাঁওয়ে চিত্রাংকন ও রচনা  প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। 

ঠাকুরগাঁও সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহনে বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ হলরুম ও উপজেলা শিল্পকলা একাডেমি ভবনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো: জবেদ আলী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: মোশারফ হোসেন, উপজেলা শিল্পকলা একাডেমির সদস্য সচিব বিধান চন্দ্র দাস প্রমুখ।

শতাধিক শিক্ষার্থীর অংশ গ্রহনে চারটি গ্রুপে অনুষ্ঠিত চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জনকারি শিক্ষার্থীরা আগামী ১৩ সেপ্টেম্বর জেলা পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নেবে।

রচনা প্রতিযোগিতায় "ক" বিভাগের জন্য বিষয় নির্ধারণ ছিলো“শেখ রাসেল আমাদের বন্ধু" "খ" বিভাগের জন্য নির্ধারিত ছিলো “শেখ রাসেল আমাদের ভালোবাসা”।

চিত্রাংকন প্রতিযোগিতায় "ক" বিভাগের জন্য বিষয় নির্ধারণ ছিলো ‘উন্মুক্ত’, খ বিভাগের জন্য ছিলো “খেলাধুলায় শেখ রাসেল”, গ বিভাগের জন্য ছিলো“রাসেল স্বপ্নের ভাবন” ও ‘ঘ’ বিভাগ নির্ধারিত ছিলো বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য।

(এফ/এসপি/সেপ্টেম্বর ০৯, ২০২১)