রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরের মাদারগঞ্জে নিজের ফেসবুক আইডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবির সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জড়িয়ে কটুক্তিমূলক কথা লিখে পোস্ট দেয়ায় লাল মিয়া (১৯) নামে এক ছাত্রদলকর্মীকে জেলহাজতে পাঠানো হয়েছে। লাল মিয়া উপজেলার ঘুঘুমারী গ্রামের মাফুল মোল্লার ছেলে।

কটুক্তির বিষয়ে চরপাকেরদহ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আনিছুর রহমান আনিছ বাদী হয়ে লাল মিয়ার মিয়ার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করলে শুক্রবার (১০ সেপ্টেম্বর) বিকেলে ওই ছাত্রদলকর্মীকে গ্রেপ্তার করে মাদারগঞ্জ মডেল থানার পুলিশ। আজ শনিবার (১১ সেপ্টেম্বর) জামালপুর আদালতে সোপর্দ করা হলে বিচারক তাকে জেলহাজতে পাঠান।

পুলিশ সুত্রে জানায়, শুক্রবার দুপুরে লাল মিয়া নিজের ফেসবুক অ্যাকাউন্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জড়িয়ে কটুক্তিমূলক কথা লিখে পোস্ট দেন। বিষয়টি চরপাকেরদহ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আনিছুর রহমান আনিছের নজরে এলে তিনি বাদী হয়ে লাল মিয়ার মিয়ার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

ছাত্রলীগ নেতা আনিছুর রহমান আনিছ জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করায় নেত্রীর মর্যাদা ক্ষুণ্ন হয়েছে। এটা মেনে নেয়া যায় না। তাই বাদী হয়ে মামলা করা হয়।

মাদারগঞ্জ মডেল থানার ওসি মোহাম্মদ মাহবুবুল হক জানান, প্রধানমন্ত্রীকে কটুক্তির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় লাল মিয়াকে গ্রেপ্তার করা হয়েছে। ওই যুবক জাতীয়তাবাদী ছাত্রদলের কর্মী। শনিবার দুপুরে জামালপুর আদালতে সোপর্দ করা হলে বিচারক তাকে জেলহাজতে পাঠান।

(আরআর/এসপি/সেপ্টেম্বর ১১, ২০২১)