শাহ্ আলম শাহী, দিনাজপুর : বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) দিনাজপুরের উদ্যোগে অর্কিড সেড ও সৌখিন মাছ চাষ কর্ণার এর উদ্বোধন এবং বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে। 

শনিবার সকালে বিএডিসি-এগ্রো সার্ভিস সেন্টার দিনাজপুরের চেহেলগাজীস্থ কার্যালয়ে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন(বিএডিসি) এর সদস্য পরিচালক বীজ ও উদ্যান উইং এর কর্নধার ও বরেণ্য কৃষিবিদ মোঃ মোস্তাফিজুর রহমান। প্রথমে তিনি দিনাজপুরস্থ বিএডিসি‘র এগ্রো সার্ভিস সেন্টার পরিদর্শন করেন। পরে কেন্দ্রের অর্কিড সেড ও সৌখিন মাছ চাষ কর্নার এর উদ্বোধনের মাধ্যমে মাছ চাষ কর্নারের সৌখিন মাছ অবমুক্ত করেন। পরে কেন্দ্রের খামারে ভিয়েতনামী মাল্টা গাছের চারা রোপন করেন। এছাড়াও তিনি কেন্দ্রের অফিস ভবনে স্থাপিত আদর্শ ছাদ বাগান এবং খামারের সামগ্রিক কাজ পরিদর্শন করেন।

এ সময় বিএডিসি'র মহাব্যবস্থাপক মোঃ ইব্রাহিম হোসেন (পাট বীজ), যুগ্মপরিচালক মো. ওবায়দুল ইসলাম, যুগ্ম পরিচালক (উদ্যান) ড.মোঃ মাহবুবে আলম, যুগ্ম পরিচালক (সার) মোঃ মোশাব্বের হোসেন, উপ-পরিচালক (এএসসি) মোঃ মোজাফফর হোসেন, উপ-পরিচালক (ক.গ্রো) মোঃ কামরুজ্জামান সরকারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

(এস/এসপি/সেপ্টেম্বর ১১, ২০২১)