জসিম উদ্দিন জুয়েল, টঙ্গী (গাজীপুর) : গাজীপুর সিটি কর্পোরেশন ৫৪নং ওয়ার্ড মধ্য আউচপাড়া মোক্তারবাড়ি রোডে দীর্ঘদিন যাবত ওয়াসার পানির তীব্র সংঙ্কটে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছিলো। প্রিন্ট ও ইলেকট্রিক বিভিন্ন সংবাদমাধ্যমে বিষয়টি আলোচনায় এলে গাসিক মেয়র আলহাজ্ব এড. মোঃ জাহাঙ্গীর আলমের দৃষ্টিগোচর হয়।

তিনি ৫৪ নং ওয়ার্ড কাউন্সিলর নাসির উদ্দিন মোল্লা ও অঞ্চল-১ এর সকল কর্মকর্তাদের বিষয়টি সমাধানে গ্রহনযোগ্য সুনির্দিষ্ট করণীয় নির্ধারনে নির্দেশ প্রদান করেন। তারই ধারাবাহিকতায় রোববার “বেঙ্গীর বাড়ি (হোসেন আলী মোক্তার) গভীর নলকূপ” এর শুভ উদ্বোধন ঘোষণা করা হয়।

উক্ত অনুষ্ঠানে ৫৪নং ওয়ার্ড যুবলীগের সভাপতি সারোয়ার আলম রিপনের সঞ্চালনায় ও কাউন্সিলর নাসির উদ্দিন মোল্লার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র এড. মোঃ জাহাঙ্গীর আলম বলেন, গাজীপুর সিটির উন্নয়নে ২১হাজার কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। পানির যে ভোগান্তি তা আর থাকবে না, তবে সেক্ষেত্রে আমাদেরও দায়িত্ব আছে। শুধু পানি শাখায় প্রতি মাসে প্রায় ১ কোটি ২০ লক্ষ টাকা বিদ্যুৎ বিল আসলেও বিপরীতে বৈধ পানি গ্রাহকদের বিল আদায় হয় প্রায় ৯৮লক্ষ টাকা। আপনারা নিয়মিত বৈধ গ্রাহক হয়ে পানির বিল পরিশোধ করবেন। আগামী ৯০দিনের মধ্যে এই ওয়ার্ডে পানি সমস্যা সমাধানে সংশ্লিষ্ট সকলকে নির্দেশণা দেয়া হলো।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাহেদপুর পৌরসভার সাবেক মেয়র রফিকুল ইসলাম কুতোয়ান, কাউন্সিলর মাওলানা মনঞ্জুরুল হোসাইন, সিটি কর্পোরেশন জোন-১ প্রধান আঞ্চলিক কর্মকর্তা এস এম সোহরাব হোসেন, নির্বাহী প্রকৌশলী (পানি শাখা) আনিসুর রহমান, সংরক্ষিত মহিলা কাউন্সিলর কেয়া শারমিন, যুবলীগ নেতা বিল্লাল হোসেন মোল্লা, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, টঙ্গী কলেজিয়েট স্কুলের পরিচালক আকাশ মোঃ আক্কাস, কিন্ডারগার্ডেন এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ শওকত হোসেন, শান্তিশৃঙ্খলা কমিটির সভাপতি ফজলুল হকসহ স্থানীয় সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

(জে/এসপি/সেপ্টেম্বর ১২, ২০২১)