রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রাম-চিলমারী সড়কে পরিবেশ বান্ধব গ্যাস চালিত সিএনজি চলা-চলে বাঁধা প্রদানের প্রতিবাদে রবিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে সিএনজি চালক ও মালিক সমিতি জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি প্রদান করেছেন। 

সিএনজি মালিকরা জানান, ওই সড়কে ডিজেল চালিত জেএসি ও মাহেন্দ্র চলাচল করলেও কিছুদিন থেকে গ্যাস চালিত পরিবেশ বান্ধব সিএনজি চলাচল শুরু হয়। হঠাৎ করে স্থানীয় জেএস ও মাহেন্দ্র মালিক সমিতি সিএনজি চলাচলে বাঁধা প্রদান করেন।

জেলা অটো রিকসা ও সিএনজি মালিক সমিতির সাধারণ সম্পাদক মো: বিজয় চৌধুরী জানান, বেকার সমস্যা সমাধানে আমরা ধার-দেনা করে গ্যাস চালিত সিএনজি কিনে তা চালিয়ে জীবিকা নির্বাহ করে আসছিলাম। এ অবস্থায় জেএস ও মাহেন্দ্র মালিক সমিতি বাঁধা প্রদান করায় কুড়িগ্রাম-চিলমারী সড়কে সিএনজি চালানোর অনুমতি চেয়ে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছি।

এ ব্যাপারে ট্রাফিক সার্জেন্ট জাহিদ সারোয়ার জানান, দুই মালিক সমিতি মুখোমুখি অবস্থান নেয়ায় আমরা কুড়িগ্রাম-চিলমারী সড়কে আপাতত সিএনজি চালক ও মালিক সমিতিকে গাড়ি চালানো বন্ধ রাখতে বলেছি । সেই সাথে তাদেরকে রেজিস্ট্রেশনসহ জেলা প্রশাসকের অনুতিমতি নিয়ে চলাচল করার পরামর্শ দিয়েছি।

(পিএস/এসপি/সেপ্টেম্বর ১২, ২০২১)