বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের মোড়েলগজ্ঞে স্বাসরোধ করে এক নববধুকে হত্যা করে পালিয়েছে স্বামী মানিক কাজী (২৫) । বুধবার রাতে মোড়েলগজ্ঞ উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নে উত্তর জামিরতলা গ্রাম থেকে নববধু তমালিকা বেগমের(১৯) লাশ উদ্ধার করেছে পুলিশ।

তমালিকা মোড়েলগজ্ঞ উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের উত্তর জামিরতলা গ্রামের লুৎফর রহমান হাওলাদের মেয়ে।

নিহতের পরিবার সুত্রে জানা গেছে, ছয় মাস আগে তমালিকার বিয়ে হয় পার্শ্ববর্তী শরণখোলা উপজেলার পল্লীমঙ্গল গ্রামের মৃত রশিদ কাজীর ছেলে মানিক কাজীর সাথে। বিয়ের পর থেকে মোটা অংকের যৌতুক দাবীর কারণে পারিবারিক অশান্তি দেখা দেয় তমালিকা ও মানিকের সংসারে। সে কারনে তমালিকা গত দেড় মাস ধরে পিতার বাড়ীতে অবস্থান করছিল। মঙ্গলবার বিকেলে মানিক কাজী স্ত্রীকে নেয়ার জন্য শশুর বাড়িতে আসে। সন্ধায় শ্বাশুড়ি পাশের বাড়ীতে মেহমান দেখতে যায়। এই সুযোগে স্ত্রী তমালিকাকে বালিশ চাপা দিয়ে হত্যা করে খাটের নিচে লাশ রেখে পালিয়ে যায় জামাতা মানিক। পরে ঘরে ফিরে কারো কোন সাড়া-শব্দ না পেয়ে খোজাখুজি করে খাটের নিচে মেয়ে তমালিকার লাশ পড়ে থাকতে দেখে। তমালিকার মা’র চিৎকারে এলাকাবাসি ছুটে এসে লাশ পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেয়।

মোরেলগঞ্জ থানার ওসি আসলাম খান জানান, বুধবার রাতে পুলিশ ঘটনাস্থল থেকে নিহত তমালিকার লাশ উদ্ধার করে বৃহস্পতিবার সকালে বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠনো হয়েছে। প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে তমালিকাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। ময়না তদন্ত রিপোর্টের ভিত্তিতে প্রযোজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

(একে/এইচআর/সেপ্টেম্বর ১১, ২০১৪)