রাজন্য রুহানি, জামালপুর : জামালপুর শহীদ জিয়াউর রহমান ডিগ্রি কলেজের শিক্ষক প্রতিনিধি নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। এই তফসিলের আপত্তি জানিয়ে কলেজ গভর্ণিং বডি’র সভাপতি বরাবর আবেদন দিয়েছেন কলেজের উপাধ্যক্ষ মোঃ সুরুজ্জামান।

জানা গেছে, গত ১৪ সেপ্টেম্বর মঙ্গলবার কলেজের নোটিশ বোর্ডে নির্বাচনী তফসিলের নোটিশ ও খসড়া ভোটার তালিকা টাঙ্গানো হয়। খসড়া ভোটার তালিকায় নিজের নাম না থাকায় কলেজের গভর্ণিং বডির সভাপতি ও জেলা প্রশাসক জামালপুর বরাবর আপত্তি জানিয়েছেন কলেজের উপাধ্যক্ষ মোঃ সুরুজ্জামান।

কলেজ সূত্রে জানা যায়, আগামী ২১ সেপ্টেম্বর সকাল ১০ টা থেকে দুপুর ২টা পর্যন্ত অধ্যক্ষের কার্যালয়ে শিক্ষক প্রতিনিধির এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

কলেজের নোটিশ বোর্ডে টাঙ্গানো নোটিশের তফসিলে বলা হয়েছে ১৪ সেপ্টেম্বর খসড়া ভোটার তালিকা প্রকাশ, ১৫ সেপ্টেম্বর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ, ১৭ সেপ্টেম্বর মনোনয়নপত্র জমাদান, ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাই এবং ১৯ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে।

এ ব্যাপারে শহীদ জিয়াউর রহমান ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ মোঃ সুরুজ্জামান তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করে জানান, কলেজের নোটিশ বোর্ডে টাঙ্গানো খসড়া ভোটার তালিকায় কলেজের উপাধ্যক্ষের নাম না থাকায় তিনি বিস্মিত হয়েছেন।

তিনি অভিযোগ করেন, অবৈধ নিয়োগপ্রাপ্ত, কলেজের অর্থ আত্মসাতসহ নানান দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় কলেজের অধ্যক্ষ এ কে এম তফিকুল ইসলামের বেতন দীর্ঘ সময় থেকে বন্ধ আছে। তার চাকুরিও ঝুলে আছে উচ্চ আদালতে। তারপরেও সে একের পর এক অনিয়ম করে যাচ্ছে। খসড়া ভোটার তালিকায় উপাধ্যক্ষের নাম না রাখা উচ্চ আদালতের নির্দেশের প্রতি তার অবজ্ঞা ও ঔদ্ধত্যের বহি:প্রকাশ।

মোঃ সুরুজ্জামান বলেন, মহামান্য সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের সিভিল রিভিশন নং-১৮৪৮/২০১৯ এর প্রেক্ষিতে মহামান্য আদালতের দেয়া নির্দেশনা মোতাবেক বর্তমানে তিনি শহীদ জিয়াউর রহমান ডিগ্রি কলেজ জামালপুরের উপাধ্যক্ষ। কিন্তু অধ্যক্ষের স্বাক্ষরিত প্রকাশিত খসড়া ভোটার তালিকায় তার নাম না রাখাটা উদ্দেশ্য প্রণোদিত। তিনি কলেজের সভাপতি বরাবর ১৪ সেপ্টেম্বরই আবেদন করেছেন। তার আবেদনের গ্রহন নং- ১০০০০১১২১০৯১৪০১৯। তিনি প্রত্যাশা করেন বিধি মোতাবেক তার আবেদন বিবেচনা করা হবে, অন্যথায় তিনি আইনের আশ্রয় নেবেন।

এ ছাড়াও কলেজের কারিগরি বিভাগের ৯ জন শিক্ষককে ভোটার তালিকায় নাম অন্তর্ভূক্ত না করার অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে শহীদ জিয়াউর রহমান ডিগ্রি কলেজের অধ্যক্ষ একেএম তফিকুল ইসলাম বলেন, উচ্চ আদালতে চলমান মামলা নিস্পত্তি না হওয়ায় মোঃ সুরুজ্জামানের নাম ভোটার তালিকায় অন্তর্ভূক্ত করা হয়নি। কারিগরি বিভাগের শিক্ষকরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী নিয়োগপ্রাপ্ত না হওয়ায় তাদের নাম ভোটার তালিকায় অন্তর্ভূক্ত হয়নি।

(আরআর/এসপি/সেপ্টেম্বর ১৫, ২০২১)