স্টাফ রিপোর্টার : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন দেশে জঙ্গিবাদের জন্য কোনো আর্থিক সহায়তা এসে থাকলে তা চিহ্নিত করে নিয়ন্ত্রণে নেওয়া হবে।

বৃহস্পতিবার দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলনে কক্ষে টাস্কফোর্সের সভা শেষে তিনি এ কথা বলেন।

জঙ্গিবাদের অর্থের উৎস অনুসন্ধান কার্যক্রম আরও জোরদার ও এর কার্যক্রম অধিকতর সমন্বয়ের লক্ষ্যে গঠিত এ টাস্কফোর্সের প্রথম সভায় সভাপতিত্ব করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

সভা শেষে মন্ত্রী সাংবাদিকদের বলেন, মানি লন্ডারিং ও চোরাকারবারি করে দেশে কোনো অবৈধ অর্থ এসে থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, তবে কি ধরনের ব্যবস্থা নেওয়া হবে তা পরে জানানো হবে। এই টাস্কফোর্সের প্রথম বৈঠক এটি। এ বিষয়টি নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে বৈঠকে। এর চূড়ান্ত সিদ্ধান্ত পরে জানানো হবে।

আমির হোসেন আমু বলেন, দেশে সন্ত্রাস দমন আইন রয়েছে। তা আরো কার্যকর করা হবে। পাশাপাশি আমরা গুরুত্ব দিচ্ছি দেশের বাইরে থেকে সন্ত্রাসবাদ, জঙ্গিবাদে অর্থায়নের উৎসগুলো কি। এ বিষয়টি চিহ্নিত করবে এই কমিটি।

এ সভায় আরো উপস্থিত ছিলেন, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পুলিশের মহাপরিদর্শক (আইজি) হাসান মাহমুদ খন্দকার, র‌্যাবের মহাপরিচালক মোখলেছুর রহমান, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ছাড়াও আইন-শৃঙ্খলা বাহিনীর বিভিন্ন পদের ঊর্ধ্বতন কর্মকর্তারা।


(ওএস/এএস/সেপ্টেস্বর ১১, ২০১৪)