চট্টগ্রাম প্রতিনিধি : মাওলানা নুরুল ইসলাম ফারুকী হত্যাকাণ্ডের নিরপেক্ষ তদন্ত এবং দায়ীদের গ্রেফতার ও বিচার দাবিতে ঢাকায় মানববন্ধন ও ওলামা মাশায়েখ সম্মেলন করবে আহলে সুন্নাত ওয়াল জমা’আত।

আগামী শনিবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাব চত্বরে মানববন্ধন কর্মসূচি এবং রবিবার সকাল ১০টায় প্রেস ক্লাবে ওলামা মাশায়েখ সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে ওলামা মাশায়েখ ছাড়াও পেশাজীবী ও বুদ্ধিজীবীরা উপস্থিত থাকবেন।

দুই দিনের কর্মসূচি শেষে পরবর্তী কর্মসুচি ঘোষণা করা হবে।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান আহলে সুন্নাত ওয়াল জমা’আতের সমন্বয় কমিটির সদস্য সচিব এডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার।

লিখিত বক্তব্যে মোছাহেব উদ্দিন বখতিয়ার বলেন, ২ সেপ্টেম্বর লালদীঘির প্রতিবাদ সমাবেশে থেকে কর্মসূচি ঘোষণা করা হয়েছিল। দায়ীদের সনাক্ত করতে না পারায় ঘোষিত কর্মসূচি পালন করা হবে।

শনিবার মানববন্ধন ও রোববারের সম্মেলনের মাধ্যমে ফারুকী হত্যাকারীদের বিচার দাবিকে গণদাবিতে পরিণত করতে দেশের সকল ন্যায় বিচার প্রার্থী ও বিবেকবান মানুষকে আহ্বান জানান তিনি।

১৬দিন পরও চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ড মামলার কোন কুলকিনারা করতে না পারা রহস্যজনক উল্লেখ করে সরকার এ হত্যাকাণ্ড নিয়ে রাজনীতি করছে বলে অভিযোগ করা হয় সংবাদ সম্মেলনে।

মোছাহেব উদ্দিন বলেন, সরকার কেবল পুলিশি বিবৃতি দিয়ে রাজনীতি করে যাচ্ছে। মামলার বিচারের বিষয়ে আন্তরিক নয়।

ফারুকী হত্যা মামলাকে ডাকাতি মামলা হিসেবে রুজু করায় পুলিশের এমন ভূমিকার নিন্দা জানিয়ে তিনি বলেন, এটা কোন ডাকাতি নয়। জঙ্গীবাদীদের পরিকল্পীত এ হত্যাকাণ্ডের বিচার না হলে মূলত জঙ্গীবাদীকেই প্রশ্রয় দেওয়া হবে। যা দেশের জন্য মঙ্গল হবে না।

ফারুকী হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতার ও বিচারের আওতায় না আনলে ঈদের পরে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান আহলে সুন্নাতের সদস্য সচিব।

সংবাদ সম্মেলনে আহলে সুন্নাত ওয়াল জমা’আতের প্রধান সমন্বয়ক মাওলানা এম এ মতিন বলেন, আমরা নির্মম এ হত্যাকাণ্ডের বিচার চাই।

সরকার চাইলে দায়ীদের গ্রেফতার করে বিচারের আওতায় আনতে পারে উল্লেখ করে তিনি বলেন, এখনো পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি। সরকার যদি এ হত্যাকাণ্ডের বিচার না করে তাহলে আমরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে মাওলানা সৈয়দ মসিহুদ্দৌলা, পেয়ার মোহাম্মদ, মাওলানা নুর মোহাম্মদ আল কাদেরী, মাওলানা আনিসুজ্জামান আল কাদেরী প্রমুখ উপস্থিত ছিলেন।

(ওএস/এএস/সেপ্টেস্বর ১১, ২০১৪)