পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি : বৃহস্পতিবার বেলা ১১টায় বরগুনার পাথরঘাটা প্রেসক্লাবে জামায়াত নেতা আলহাজ্ব কবির হোসেনের বিরুদ্ধে সাংবাদিক সম্মেলন করলেন তারই আপন ভাগ্নে মো.ইলিয়াস।

পাথরঘাটার বড় টেংরা এলাকার আব্দুল মজিদ মিয়ার ছেলে ইলিয়াস সাংবাদিক সম্মেলনে জানান, তার আপন মামা পার্শ্ববর্তী বামনা উপজেলার বুকাবুনিয়া ইউনিয়নের লক্ষীপুরা গ্রামের জামায়াত নেতা কবির হোসেনের "জেনারেল আর্ট পাবলিসিটি" কোম্পানিতে চাকরি করতেন তিনি। চাকরিতে নিয়োগ কালীন সময়ে ইলিয়াসের আল আরাফা ব্যাংক পাথরঘাটা শাখা একাউন্টের একটি ব্ল্যাংক চেক জামানত হিসেবে রেখে তার মামা কবির হোসেন

ইলিয়াস সাংবাদিক সম্মেলনে জানায়, তার জাতীয় পরিচয় পত্র না থাকার কারণে ভান্ডারিয়া টিভিএস শোরুম থেকে ক্রয়করা মোটরবাইকটিও মামা কবির হোসেনের নামে ক্যাশমেমো করে হয়। এই সূযোগে তার লোভী মামা কবির হোসেন বাইকটিও তার নিজের বলে দাবী করে আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

মামার প্রতিষ্ঠানে চাকরির শুরু থেকে এ পর্যন্ত ইলিয়াস ১ লাখ ৮৪ হাজার টাকা পাবেন বলেও সাংবাদিক সম্মেলনে উল্লেখ করা হয়। মামার কোম্পানিতে দায়িত্ব পালনকালে সড়ক দুর্ঘটনায় মারাত্মক আহত হন ইলিয়াস। সুস্থ হতে খরচ হয়েছে ১লাখ ৫০হাজার টাকা। আর তার মামা তার প্রতিষ্ঠান থেকে প্রদান করেছেন মাত্র ৩০হাজার টাকা।

সংবাদ সম্মেলনে ইলিয়াস বলেন, তার মামা আলহাজ্ব কবির হোসেনএকজন জামায়াত নেতা। তার বিরুদ্ধে ঢাকার মতিঝিল থানায় গাড়ি পোড়ানোসহ নানা ধরনের বিভিন্ন মামলা রয়েছে। কবির হোসেন লক্ষীপুরা গ্রামে যে বাড়িটি করেছেন সে বাড়ির জমিও ইলিয়াসের মায়ের । যা সম্পূর্ণ গায়ের জোরে অবৈধভাবে জোরপূর্বক দখল করে রেখেছেন বলে জানান ইলিয়াস।

কবির জামায়াতের একজন একনিষ্ঠ কর্মী। সাম্প্রতিক সময়ে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে বুকাবুনিয়া ইউনিয়নে জামাত বিএনপি সমর্থনে চেয়ারমান পদে নির্বাচন করেন। এছাড়া ঢাকার মতিঝিল থানায় নাশকতাসহ একাধিক মামলা রয়েছে উক্ত মামলায় বেশ কয়েকবার তিনি জেলও খেটেছেন বলে সাংবাদিক সম্মেলনে জানায় ইলিয়াস।

বর্তমানে সে গ্রামের বাড়িতে অবস্থান করছে। গ্রামের বাড়িতে গিয়ে ইলিয়াস তার পাওনা টাকা চাইলে সে খুন করে লাশ গুম করবে বলে হুমকি দেয়। এসময় ইলিয়াসের পরিবারের অন্যান্য সদস্যদেরকেউ খুন করে ঘুম করাসহ দেখে নেয়ার হুমকি দেয়।

মটরবাইক চুরি করার অভিযোগ সহ বিভিন্নভাবে ষড়যন্ত্র করে একটি অনলাইন নিউজ পোর্টালে ইলিয়াসের বিরুদ্ধে নিউজ করেছে বলেও জানায় ইলিয়াস। একইসঙ্গে হুমকি দিয়ে বলে ইলিয়াসের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় মামলা দিয়ে তাকে হয়রানি করবে ইলিয়াস বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছে বলেও সাংবাদিকদের জানিয়েছে।

বিষয়টি প্রসঙ্গে বৃহস্পতিবার দুপুরে বুকাবুনিয়া ইউপি চেয়ারম্যান সাইদুর রহমান সবুজের মুঠোফোনে (০১৭১২৯৪০৬৬৩)ডায়াল করে তাকে পাওয়া যায়নি।

তবে স্থানীয় ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান মাসুদ বলেন, লোক জামাতের ঠিকই তবে কাগজপত্রে নেই। এখন খোলস বদল করে বিএনপি করছে।

(এটি/এসপি/সেপ্টেম্বর ১৬, ২০২১)