শেখ সাদ বীন শরীফ, নড়াইল : নড়াইলের সাবেক পুলিশ সুপার জসিম উদ্দিনের বিরুদ্ধে ধর্ষণচেষ্টার অভিযোগ তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বুধবার এ সংক্রান্ত এক আবেদনের শুনানি নিয়ে বিচারপতি এম ইনয়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

আদালতে অভিযোগকারী নারীর পক্ষে আইনজীবী ছিলেন মেজবাহ উদ্দিন শরীফ। তিনি বলেন, ‘(হাইকোর্ট) নড়াইল জেলার সাবেক এসপি জসিম উদ্দিনের বিরুদ্ধে ধর্ষণচেষ্টার অভিযোগ তদন্তের জন্য অ্যাটর্নি জেনারেলকে বলেছেন পুলিশ প্রধানের সঙ্গে কথা বলে ব্যবস্থা নিতে। একই সঙ্গে ওই নারীর নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করতে নড়াইলের বর্তমান পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছে আদালত।

‘পাশাপাশি ওই নারীকে অ্যাসিড দিয়ে ঝলসে দেয়ায় তার চিকিৎসার জন্য শেখ হাসিনা বার্ন ইউনিটকে নির্দেশ দিয়েছে আদালত।’ আইনজীবী বলেন, ‘জসিম উদ্দিন সাহেব নড়াইলের পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালনকালে ধর্ষণচেষ্টার অভিযোগ আনা হয়। এরপর তাকে নড়াইল থেকে বদলি করে চট্টগ্রামের দিকে দেয়া হয়েছে বলে জানতে পেরেছি।’

নড়াইলের সাবেক এক এসপিসহ কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে এক নারীর ভিডিও বক্তব্য সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়ে। ওই ঘটনায় গত ৬ জুলাই বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশ হয়।

যেখানে ওই নারীর অভিযোগ, তার ওপর অ্যাসিড নিক্ষেপের ঘটনা ঘটে। এ ঘটনায় তিনি মামলা করেছিলেন। কিন্তু মামলাটি সাজানো বলে চূড়ান্ত প্রতিবেদন দেয় পুলিশ।

ওই অ্যাসিড মামলার আসামিরা সংবাদ সম্মেলন করে দাবি করেছে, অ্যাসিড নিক্ষেপের ঘটনাটি সাজানো নাটক। আর সাবেক এসপিসহ পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে ওই নারী অপপ্রচার চালাচ্ছেন।

(এস/এসপি/সেপ্টেম্বর ১৬, ২০২১)