সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোণা) : আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে চেয়ারম্যান পদে প্রার্থী বাছাই করতে শুরু হয়েছে কেন্দুয়া উপজেলার ৫টি ইউনিয়ন আওয়ামীলীগের তৃণমূলের বর্ধিত সভা। করোনার কারণে দীর্ঘদিন ধরে কোন সাংগঠনিক কর্মকান্ড না থাকায় দলীয় নেতাকর্মীরা একরকম নির্জীব অবস্থায় ছিলেন। চেয়ারম্যান পদে প্রার্থী বাছাইকে কেন্দ্র করে দলের বর্ধিত সভা সফল করে তুলতে সব সারির নেতাকর্মীরা চাঙ্গা হয়ে ওঠছেন। কাকে প্রার্থী বাছাই করলে এবং বাছাই তালিকায় প্রথম-দ্বিতীয় অবস্থানে কিভাবে থাকা যায় এবং রাখা যায় সে লক্ষ্যে শুরু হয়েছে তদবির তৃণমূল নেতাকর্মীদের কাছে ধরণা দেয়ার কাজ। 

কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মোঃ কামরুল হাসান ভূঞা জানান, ১৫ সেপ্টেম্বর বুধবার উপজেলার বলাইশিমুল ও গড়াডোবা ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। এ সভায় দলের সক সারির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। বলাইশিমুলে গোপন ভোটে প্রার্থী বাছাই হলেও গড়াডোবায় সমঝোতার মাধ্যমেই প্রার্থী বাছাই হয়েছে। ১৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার নওপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হবে।

ওই সভা থেকেই প্রার্থী বাছাই করা হবে। ১৯ সেপ্টেম্বর রবিবার কান্দিউড়া ইউনিয়ন এবং ২০ সেপ্টেম্বর সোমবার মাসকা ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠানের মধ্য দিয়ে কেন্দুয়া উপজেলার ১৩ টি ইউনিয়নের প্রার্থী বাছাইয়ের কাজ শেষ হবে।

এদিকে নেত্রকোণা-৩ আসনের এম.পি বাংলাদেশ আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল ইতিমধ্যে সভা সমাবেশে দলের সব নেতাকর্মীদের সাফ সাফ জানিয়ে দিয়েছেন, চেয়ারম্যান পদে প্রার্থী মনোনয়নে তার কোন ক্ষমতা নেই।

তিনি বলেন, দলের পার্লামেন্টারী বোর্ড যাকে মনোনয়ন দেবেন এর বাইরে তিনি না। অসীম কুমার উকিল বলেন, নৌকা যার আমি তার। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থীকে বিজয়ী করতে যোগ্য প্রার্থী বাছাই করার আহবান জানান।

(এসবি/এসপি/সেপ্টেম্বর ১৬, ২০২১)