স্টাফ রিপোর্টার : রাজধানীর বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে মিছিল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানের প্রতিবাদ সমাবেশে যোগ দিতে আসছেন বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের নেতাকর্মীরা।

বিচারপতিদের অভিশংসনের ক্ষমতা সংসদের হাতে ফিরিয়ে দেওয়ার উদ্যোগের প্রতিবাদে বৃহস্পতিবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের আয়োজন করেছে বিএনপি নেতৃত্বাধীন জোট।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ২টার পর থেকেই রাজধানীর বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে নেতাকর্মীরা দলীয় ব্যানার ও দাবি সম্বলিত ফেস্টুন নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে আসতে থাকেন। এসব মিছিলের নেতৃত্ব দিচ্ছেন স্থানীয় নেতারা।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ও সোহরাওয়ার্দী উদ্যান কর্তৃপক্ষের কাছ থেকে এ সমাবেশের অনুমতি বিলম্বে পাওয়ায় মঞ্চ নির্মাণ করা হচ্ছে না। ট্রাকের ওপর সমাবেশ করতে প্রস্তুতি নিয়েছেন বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় নেতারা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগর কমিটির আহ্বায়ক মির্জা আব্বাস প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করবেন। ইতোমধ্যে সমাবেশস্থলে বিএনপির ঢাকা মহানগর কমিটির সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেল, কৃষিবিদ শামীমুর রহমান শামীম প্রমুখরা সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশস্থলে উপস্থিত হয়েছেন।

দলীয় সূত্রে জানা গেছে, বুধবার সোহরাওয়ার্দী উদ্যান কর্তৃপক্ষের কাছে সমাবেশ করার অনুমতি চাইতে গেলে ডিএমপির লিখিত অনুমোদন সাপেক্ষে সভা করার অনুমতি পায় ২০ দলীয় জোট।

বুধবার দিবাগত রাত ৮টায় ডিএমপির কাছ থেকে সমাবেশ করার মৌখিক অনুমোদন পেলেও লিখিত অনুমোদন পাওয়া যায় বৃহস্পতিবার সকাল ১০টায়। ফলে সময় স্বল্পতার কারণে সোহরাওয়ার্দী উদ্যানে মঞ্চ নির্মাণের সিদ্ধান্ত থেকে সরে এসে ট্রাকের ওপর প্রতিবাদ সভা করার সিদ্ধান্ত নেয় ২০ দলীয় জোট।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় বিএনপির সহ দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি বলেন, অনুমোদন পাওয়ায় বিলম্ব হওয়ায় আমরা মঞ্চ তৈরি করছি না। ট্রাকের ওপরই প্রতিবাদ সভা করার সিদ্ধান্ত নিয়েছি।

(ওএস/এএস/সেপ্টেস্বর ১১, ২০১৪)