আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার আদমদীঘিতে ২০ শয্যাবিশিষ্ট হাসপাতালটি দ্রুত চালু করার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টায় উপজেলার সান্তাহার রেলগেট চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এলাকাবাসীর সুবিধার্তে হাসপাতালটি পূর্ণাঙ্গভাবে চালু করার জন্য সান্তাহার প্রেস ক্লাব এই মানববন্ধনের আয়োজন করেছেন। প্রেস ক্লাবের সভাপতি গোলাম আম্বিয়া লুলুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সাংবাদিক খাইরুল ইসলাম, রবিউল ইসলাম রবিন, সহকারী অধ্যাপক মাসুদুর রহমান, বিএনপি নেতা মাহফুজুল হক টিকন। এ সময় উপস্থিত ছিলেন, সাংবাদিক সাগর খান, আবু বক্কর সিদ্দিক, নয়ন হোসেন, মমতাজুর রহমান, সান্তাহার পুলিশ ফাঁড়ির উপ পরিদর্শক আনহার হোসেন, রেলওয়ে থানার উপ পরিদর্শক তহিদুর রহমান প্রমূখ।

উল্লেখ্য, ২০০৫ সালের আদমদীঘির সান্তাহার রথবাড়ি এলাকায় অবস্থিত ২০ শয্যাবিশিষ্ট এই হাসপাতালটির ৩ কোটি ৩৩ লাখ ৪২ হাজার ৪৮৮ টাকা ব্যায়ে নির্মাণ কাজ শুরু হয়। হাসপাতালটির প্রায় ৮০ ভাগ নির্মাণ কাজ সম্পন্ন হওয়ার পর হঠাৎ বাঁকি অংশের কাজ বন্ধ হয়ে যায়। এমতাবস্থায় ২০০৬ সালের ২২ অক্টোবর আনুষ্ঠানিকভাবে হাসপাতালটি উদ্বোধন করা হয়। দীর্ঘ ১৭ বছর বন্ধ থাকার পর ২০২০ সালের শেষে স্বাস্থ্য বিভাগের অনুমতিতে আবারও হাসপাতালের অসমাপ্ত কাজের প্রায় ৩ কোটি টাকা ব্যায়ে পুনরায় কাজ শুরু হয়। পরে হাসপাতালের সকল কাজ সমাপ্ত করে স্বাস্থ্য দপ্তরে হস্তান্তর করা হয়েছে। কিন্তু চিকিৎসক, নার্স, অন্যান্য জনবল এবং অপারেশন থিয়েটারেসহ প্রয়োজনীয় সব সামগ্রী না থাকায় এখনো পুরোদমে চালু হয়নি হাসপাতালটি।

(এস/এসপি/সেপ্টেম্বর ১৬, ২০২১)