রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : ফসল রক্ষার্থে ক্ষেতের চারিধারে টাঙানো বৈদ্যুতিক তারে জড়িয়ে দু’ যুবক ও এক শিয়ালের মৃত্যু হয়েছে। শুক্রবার সকালে সাতক্ষীরার আশাশুনি উপজেলার গোদাড়া গ্রামের কবীে পাড়ের ধান ক্ষেত থেকে এসব লাশ উদ্ধার করা হয়। 

নিহতরা হলেন, আশাশুনির শোভনালী ইউনিয়নের গোদাড়া গ্রামের মোস্তফা মোল্লার ছেলে রশিদ মোল্লা(২৩) ও একই এলাকার রসুল পাড়ের ছেলে ইদ্রিস পাড় (২০)।

মৃতের স্বজনরা জানান, উত্তর গেদাড়া গ্রামের কবীর পাড় তার ধান ক্ষেতে শিয়ালের উৎপাত রোধে ক্ষেতের চারিধারে বৈদ্যুতিক কারের ফাঁদ তৈরি করেন। শুক্রবার ভোরে মাঠে কাজ করতে যেয়ে স্থানীয় কয়েক জন কৃষক কবীর পাড়ের ধান ক্ষেতে ইদ্রিম ও কবীরের মরদেহ দেখতে পান। একই সাথে ওই লাশের পাশে ্একটি মৃত শিয়ালও পড়ে ছিল। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক তারে জড়িয়ে দু’ যুবক ও এক শিয়ালের মৃত্যু হয়েছে।

আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) গোলাম কবির এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তিনি আরো জানান, জনৈক কবির পাড়ের ধান ক্ষেত দিয়ে যাওয়া বিদ্যুতের তারে জড়িয়ে ওই দুই যুবকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় কবির পাড়ের বিরুদ্ধে মামলা দায়েেের প্রস্তুতি চলছে। আটক করা হয়েছে কবীর পাড়কে।

(আরকে/এসপি/সেপ্টেম্বর ১৭, ২০২১)