রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : পুলিশ হাসিনা খাতুন নামের এক নারীর লাশ উদ্ধার করেছে। শুক্রবার বিকেলে সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার দাদপুর গ্রামের গোলাম মোস্তফার পরিত্যক্ত বাড়ি সংলগ্ন বাগান থেকে এ লাশ উদ্ধার করে।

কালীগঞ্জের খারহাট গ্রামের আবু হাসান গাজী জানান, তার বাবা নবাব আলী গাজী মারা যাওয়ার পর তার মা হাসিনা খাতুন বাড়িতে থাকতো না। বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে জীবন কাটতো তার। শুক্রবার দুপুরে তার মায়ের লাশ দাদপুর গ্রামের গোলাম মোস্তফার পরিত্যক্ত বাড়ির সামনের বাগানে পড়ে থকেতে দেখে স্থানীয়ূরা পুলিশে খবর দেয়। বিকেলে পুলিশ লাশ উদ্ধার করে ।

স্থানীয়রা জানান, হাসিনা খাতুনের(৫২) সামাজিক সম্মান ছিল না। খারহাট গ্রামের গৌতম ঘোষের বাড়ির ভাড়াটিয়া দুধ বিক্রেতা প্রদীপ ঘোষের সঙ্গে তার সম্পর্ক ছিল। এ ছাড়া গৌতম ঘোষের মাধ্যমে হাসিনা বিদেশ যাওয়ার জন্য বেশ কিছু টাকা দেয়। বিদেশে যাওয়া না হওয়ায় হাসিনা টাকা ফেরৎ চায় গৌতমের কাছে। এ নিয়ে স্থানীয়ভাবে শালিসও হয়। ধারণা করা হচ্ছে দু’ তিন দিন আগে হাসিনাকে গোলাম মোস্তফার পরিত্যক্ত বাড়িতে এনে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়না তদন্ত প্রতিবেদন পেলে হাসিনার মৃত্যুর কারণ জানা যাবে।

(আরকে/এসপি/সেপ্টেম্বর ১৭, ২০২১)