ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠি সদর উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও নথুল্লাবাদ ইউনিয়ন বিএনপি’র সদ্য সাবেক সভাপতি মোঃ শাহ আলম মোল্লাকে দল থেকে অব্যহতি দেয়ায় জেলা বিএনপি’র বিরুদ্ধে প্রতিবাদে সভা করেছে ইউনিয়ন বিএনপি। 

বৃহস্পতিবার সন্ধ্যায় নথুল্লাবাদ ইউনিয়নের নৈয়ারী গ্রামের স্থানীয় একটি হলরুমে এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়। প্রতিবাদ সভায় শাহ আলম মোল্লা অভিযোগ করে বলেন, “আমি ছাত্রদলের রাজনীতি দিয়ে রাজনৈতিক জীবন শুরু করি। বিগত দিনে জেলা বিএনপি’র সদস্য, সদর উপজেলা বিএনপি’র সদস্য এবং ১০ নং নথুল্লাবাদ ইউনিয়নের সাবেক সভাপতির দায়িত্বে ছিলাম। রাজনৈতিক রোষানলে পড়ে একাধিক মামলা ও বহুবার জেল খেটেছি। অর্থ ও শ্রম দিয়ে দলের যেকোন কর্মসূচী পালন করেছি। দুঃখের বিষয় গত ১২ সেপ্টেম্বর ঝালকাঠি জেলা বিএনপি’র সদস্য সচিব এ্যাড. শাহাদাৎ হোসেন কর্তৃক স্বাক্ষরিত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের আভিযোগে আমাকে দলীয় সদস্য পদ থেকে আব্যহতি দিয়েছেন মর্মে একটি ত্রুটিপূর্ণ প্রেস বিজ্ঞপ্তি দেখতে পাই। এহেন অব্যহতি বিএনপি’র গঠনতন্ত্রের পরিপন্থী। বিএনপি’র কোন নেতা কর্মীকে অব্যহতি দেয়ার ক্ষমতা গঠন তন্ত্রের ৫(গ) ধারা আনুযায়ী কেবলমাত্র চেয়ারপার্সনের আছে। আমার জানামতে জেলা বিএনপি কারো বিরুদ্ধে কোন সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করতে হলে তাকে কারণ দর্শাণোর নোটিশ দিতে হবে।

নোটিশে একটি নির্দিষ্ট সময় উল্লেখ করে তার বিরুদ্ধে কি কি অভিযোগ তা জানাতে হবে। যদি জবাব সন্তোষজনক না হয় সেক্ষেত্রে জরুরী সভা ডেকে রেজুলিউশন করে সাংগঠনিক ব্যবস্থা গ্রহনের জন্যে কেন্দ্রীয় কমিটিতে পাঠাতে পারেন। পরবর্তী ব্যবস্থা কেন্দ্রীয় কমিটি গ্রহন করবেন। আমার বিরুদ্ধে কি কি অভিযোগ তা না জানিয়ে কারণ দর্শানোর নোটিশ প্রদান না করে বা আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে অব্যহতি প্রদান গঠনতন্ত্রের পরিপন্থী। এছাড়াও আমার নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন রকম মিথ্যা ও বিভ্রান্তকর তথ্য দিয়ে আমাকে হেয়প্রতিপন্ন ও আমার দলীয় নেতাকর্মীদের বিভ্রান্ত করা হচ্ছে। আমি এহেন অসাংগঠনিক অব্যহতি প্রত্যাখান করছি এবং বিএনপি’র বিরুদ্ধে ষড়যন্ত্র ও নীলনকশার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।”

প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন নথুল্লাবাদ ইউনিয়ন ১নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি মো: বাকী আলী, সাধারণ সম্পাদক সিদ্দিক হোসেন মেম্বর, ২নং ওয়ার্ড সভাপতি হাফিজুর রহমান দুলাল, সাধারন সম্পাদক মো: দুলাল হাওলাদার, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন, ৩নং ওয়ার্ড সভাপতি আবুল বাসার, ৪নং ওয়ার্ড সভাপতি জালাল মোল্লা, সাধারন সম্পাদক আলমগীর হোসেন, ৭নং ওয়ার্ড সভাপতি কবির হাওলাদার, সাধারন সম্পাদক মো: রফিক সরদার, ৫নং ওয়ার্ড সভাপতি সেলিম মেম্বার, সাধারন সম্পাদক আলতাফ হোসেনসহ ইউনিয়ন বিএনপি’র নেতাকর্মীবৃন্দ।

(এস/এসপি/সেপ্টেম্বর ১৭, ২০২১)