এটিএম রাশেদুল ইসলাম, বগুড়া : মমো ইন ইকো পার্কে বেড়াতে আসা লোকজনকে হয়রানী ও চাঁদাবাজীর অভিযোগে বগুড়ায় দুই পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) রাতে পুলিশ সুপারের আদেশে তাদেরকে থানা থেকে প্রত্যাহার করে বগুড়া পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়। 

প্রত্যাহারকৃত পুলিশ সদস্যরা হলেন- বগুড়া সদর থানার সহকারি উপ-পরিদর্শক (এএসআই) আবাদুল্লাহ্ আল মোস্তফা ও কনস্টেবল (ড্রাইভার) মাহিদুর রহমান।

জানা যায়, শুক্রবার রাত ৯ টার পরে এএসআই মোস্তফা ও কনস্টেবল (ড্রাইভার) মাহিদুর মটর সাইকেলে থানা থেকে মম ইন ইকো পার্কে যান। পার্কে মোটর সাইকেল নিয়ে বেড়াতে আসা লোকজনকে জিজ্ঞাসাবাদের নামে বিভিন্নভাবে হয়রানি করতে থাকেন সাদা পোশাকধারী দুই পুলিশ। রাত সাড়ে ৯ টার দিকে তিনজন আরোহীসহ একটি মটর সাইকেল আটক করে তারা দুই হাজার টাকা দাবী করেন। এ নিয়ে মোটরসাইকেল আরোহীদের সাথে দুই পুলিশ সদস্যের তর্কবিতর্ক শুরু হয়। একপর্যায়ে আশেপাশের লোকজন দুই পুলিশ সদস্যকে ঘেরাও করে। সংবাদ পাওয়া মাত্র মম ইন ইকো পার্কের কর্মকর্তাগণ এসে দুই পুলিশ সদস্যের পরিচয় নিশ্চিত হয়ে তাদেরকে থানায় পাঠিয়ে দেন। পরে বিষয়টি পুলিশেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হলে রাতেই দুই পুলিশ সদস্যকে থানা থেকে প্রত্যাহার করা হয়।

বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ শনিবার (১৮ সেপ্টেম্বর) রাতে দুই পুলিশ সদস্যকে প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করে বলেন, ডিউটির বাহিরে কাউকে না জানিয়ে তারা মম ইন পার্কে গিয়েছিলেন। সেখান থেকে অভিযোগ আসায় দুই পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। অভিযোগের সত্যতার বিষয়ে তদন্ত চলছে।

(এআর/এসপি/সেপ্টেম্বর ১৯, ২০২১)