নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা : কুমিল্লার মহানগরীর প্রাণকেন্দ্র কান্দিরপাড় সমবায় মার্কেট থেকে বৃহষ্পতিবার দুপুরে তিন রাউন্ড গুলি ভর্তি একটি বিদেশী পিস্তলসহ ৫ মামলার আসামী ও কুখ্যাত ছিনতাইকারী জিরা সুমন এর সহযোগী মো. রাসেলকে আটক করেছে কোতয়ালী থানা পুলিশ।

পুলিশ সূত্র জানায়, বৃহস্পতিবার দুপুরে রাসেল কুমিল্লার কান্দিরপাড়স্থ সমবায় মার্কেটে অবস্থান করছিল। পুলিশ রাসেলের অবস্থানের কথা জানতে পেরে সমবায় মার্কেটের চারদিকে ঘেরাও করে রাসেলকে আটক করে। এসময় তার কাছ থেকে তিন রাউন্ড গুলি ভর্তি একটি বিদেশী পিস্তল উদ্ধার করে। পরে পুলিশ রাসেলকে গ্রেফতার কোতয়ালী থানায় নিয়ে যায়। তার বিরুদ্ধে হত্যা, ডাকাতি, ছিনতাই ও অস্ত্র মামলা রয়েছে। গ্রেফতারকৃত মো. রাসেল নগরীর ২য় মুরাদপুর এলাকার মৃত আনোয়ার হোসেন আনুর ছেলে।

এ ব্যাপারে কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কমকর্তা মো. খোরশেদ আলম জানান, বৃহস্পতিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে সন্ত্রাসী রাসেলকে সমবায় মার্কেটে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়। সমবায় মার্কেটে দুটি ব্যাংক রয়েছে। সন্ত্রাসী ও ছিনতাইকারী চক্র জিরা সুমনের সহযোগী রাসেল বিভিন্ন ব্যাংকের সামনে থেকে ছিনতাই করে। তার বিরুদ্ধে ৫টি মামলা আছে।

আসন্ন ঈদ ও পূজা উপলক্ষে জনসাধারণের নিরাপত্তার কথা বিবেচনা করে ছিনতাইকারী ও সন্ত্রাসীদের আটক অভিযান চলছে। এজন্য কুমিল্লার সর্বত্র পুলিশ টহল জোরদার থাকবে। নিরাপত্তার জন্য পুলিশের পক্ষ থেকে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

(এইচকেজে/এএস/সেপ্টেস্বর ১১, ২০১৪)