সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোণা) : হাজতে বসেও তৃণমূল আওয়ামীলগের ১০ ভোট পেলেন শাহজাহান ভূইয়া। তিনি বর্তমানে কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি পদে আছেন। 

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী বাচাইয়ে রবিবার বিকালে শিক্ষাবিদ আব্দুর রহমান ভূইয়া স্মৃতি বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় কেন্দুয়া উপজেলার ১০নং কান্দিউড়া ইউনিয়ন আওয়ামীলীগের তৃণমূলের গোপন ভোট। ওই বর্ধিত সভা ও গোপন ভোটে উপস্থিত ছিলেন কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল কাদির ভূইয়া ও সাধারণ সম্পাদক, পৌর মেয়র মোঃ আসাদুল হক ভূইয়া।

তৃণমূল ভোটে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক ইউ.পি চেয়ারম্যান আবুল কালাম আজাদ পান ৩৪ ভোট, সাধারণ সম্পাদক তাপস ব্যানার্জি পান ২৮ ভোট, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক ইউ.পি চেয়ারম্যান আনোয়ারুল হক তালুকদার কনক পান ১২ ভোট ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বি.আর.ডি.বি’র সাবেক চেয়ারম্যান শাহজাহান ভূইয়া পান ১০ ভোট।

তিনি কেন্দুয়া উপজেলা ছাত্রলীগ নেতা কামরুল হত্যা মামলার বিবাদী ছিলেন। গত সপ্তাহে ওই মামলায় নেত্রকোণা আদালতে হাজিরা দিতে গেলে আদালতের বিচারক তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। চেয়ারম্যান পদে নৌকা প্রতীক পেতে প্রার্থী বাচাইয়ে সবাই তৃণমূল নেতাকর্মীদের ঘরে ঘরে গিয়ে ধর্না দিলেও শাহজাহান ভূইয়া হাজতে বসেই তার নিজস্ব প্রস্তাব ও সমর্থনকারীর মাধ্যমে নির্বাচনে অংশ নেন। এদিকে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক একই গ্রামের বাসিন্দা বলেও জানা যায়।

(এসবি/এসপি/সেপ্টেম্বর ১৯, ২০২১)