লক্ষ্মীপুর প্রতিনিধি : প্রধানমন্ত্রীর স্বপ্ন “আমার গ্রাম, আমার শহর” বাস্তবায়নে লক্ষ্মীপুরে গ্রামীণ স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ‘স্বপ্ন যাত্রা’ নামে অনলাইন এ্যাম্বুলেন্স সার্ভিস ও অ্যাপস কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

মেঘনা উপকূলীয় এলাকার চর বাদাম ইউনিয়নের একটি রেস্তোরায় সোমবার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ। জেলা প্রশাসন, এলজিএসপি-৩ ও স্থানীয় ইউনিয়ন পরিষদের যৌথ উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল মোমেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক নূরে আলম, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুল ওয়াহেদ মুরাদ, পৌর মেয়র মেজবাহ উদ্দিন মেজু, উপজেলা ভাইস চেয়ারম্যান রাহাত হোসেন, ইউপি চেয়ারম্যান শাখাওয়াত হোসেন জসীম প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক বলেন, এ কার্যক্রমের মাধ্যমে গ্রামীণ স্বাস্থ্য সেবা নিশ্চিত হবে। আমরা আশা করি প্রধানমন্ত্রীর নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনের যে লক্ষ্য ছিল সেটিও পূরণ হবে। অচিরেই জেলার ৫৮টি ইউনিয়নে পর্যায়ক্রমে এ কার্যক্রম শুরু করা হবে। চলতি বছর ১২ টি ইউনিয়নে এ্যাম্বুলেন্স ও অ্যাপস চালুর প্রক্রিয়া শেষের পথে রয়েছে বলে জানান তিনি। উবার ও পাঠাওয়ের ন্যায় কল করে সার্ভিস চার্জ দিয়ে এ সেবা পাবেন স্থানীয় জনগণ।

(এস/এসপি/সেপ্টেম্বর ২১, ২০২১)